দেশের টুকিটাকি : একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজনের সাথে সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন

 

স্টাফ রিপোর্টার: প্রাথমিকভাবে আগামী ৩০ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে বসার সিদ্ধান্ত হয়েছে। এরপর অগাস্টে সাবেক সিইসি-ইসি ও গণমাধ্যম আর অগাস্ট থেকে অক্টোবর পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে সংলাপের সূচি রাখা হয়েছে। এর আগে ১৬ জুলাই চূড়ান্ত কর্মপরিকল্পনা (রোডম্যাপ) প্রকাশ করা হবে।  গতকাল বুধবার এ লক্ষ্যে কর্মপরিকল্পনার খসড়া নিয়ে একদফা আলোচনা করেছে নির্বাচন কমিশন।  সার্বিক বিষয়ে নির্বাচন কমিশনার, ইসি সচিব ও অতিরিক্ত সচিবের সাথে প্রধান নির্বাচন কমিশনার আলোচনা করেন। নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘ঈদের পরে বুধবার প্রথম কর্মদিবসেই প্রথম দফা আলোচনায় সিইসি মহোদয় কিছু বিষয় ঠিক করে দিয়েছেন। ৩ জুলাই আরেক দফা আলোচনা করে ১৬ জুলাই চূড়ান্ত অনুমোদিত রোডম্যাপ প্রকাশ করা হবে। সংলাপের প্রাথমিক সূচি- সুশীল সমাজের প্রতিনিধি:  ৩০ জুলাই, সাবেক সিইসি ইসিদের সাথে: অগাস্টে, গণমাধ্যম: ১৮ অগাস্ট, রাজনৈতিক দল: ২৫ অগাস্ট অক্টোবর, সুপারিশমালার প্রাথমিক খসড়া, প্রস্তুত: ১৮ নভেম্বর, সুপারিশমালার চূড়ান্তকরণ: ১৮ ডিসেম্বর

 

গাইবান্ধায় স্বামী-স্ত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার: গাইবান্ধার সদর উপজেলার খোলাহাটি ইউনিয়ন পরিষদ সংলগ্ন কুমারপাড়া থেকে স্বামী-স্ত্রীর ঝুলন্ত  মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। স্বামী সিজু মিয়া (২২) গলায় গামছা ও স্ত্রী বানেছা বেগমের (১৮) গলায় ওড়না দিয়ে পেঁচানো ছিল। সিজু মিয়া কুমারপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে ও বানেছা একই গ্রামের বাদশার মেয়ে। খোলাহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ সামাদ আজাদ জানান, সিজুর সাথে বানেছা বেগমের প্রায় দুই বছর আগে বিয়ে হয়। কিন্তু এখন পর্যন্ত তাদের কোন সন্তান হয়নি। তারা দুইজনে ঢাকায় পোশাক কারখানায় কাজ করতো। সম্প্রতি তারা ঈদের ছুটিতে বাড়িতে এসেছিলো। বুধবার দুপুর ২টার দিকে ঘরের তীরের সাথে প্রতিবেশীরা তাদের ঝুলতে দেখে। বাড়িতে অন্য কোন লোক না থাকায় বিষয়টি আত্মহত্যা না অন্যকিছু তা বলা যাচ্ছে না।

ইলিয়াস কাঞ্চন চিকুনগুনিয়ায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার: বাংলা সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ও ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছেন। প্রায় ২০ দিন পূর্বে তিনি এ রোগে আক্রান্ত হয়ে বর্তমানে কিছুটা সুস্থ হয়ে উঠেছেন। অপরদিকে মৌসুমি হামিদো একই রোগে আক্রান্ত হয়েছেন। আলাপকালে তিনি বলেন, ২০ দিন হলো আমি চিকুনগুনিয়ায় আক্রান্ত। ৩ দিনের মাথায় আমি অজ্ঞান হয়ে যাই। আমাকে দ্রুত মগবাজারের ইসলামীয়া হাসপাতালে নেয়া হয়। সেখানে সবরকম পরীক্ষা-নীরিক্ষার পর অন্য কোনো সমস্যা নেই বলে নিশ্চিত হই। চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ার পর তিনি শারীরিকভাবে খুবই দুর্বলতা অনুভব করছেন। এছাড়া শরীরের জয়েন্টে জয়েন্টে ব্যথা রয়েছে বলে জানিয়েছেন। অপরদিকে চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী মৌসুমি হামিদ। এবারের ঈদ আনন্দ পুরোটাই মাটি হয়ে গেছে এই অভিনেত্রীর।