দেশের টুকরো খবর : সাঈদীর খালাস চেয়ে রিভিউ ‍পিটিশন দাখিল

শিক্ষক নেতাদের ডেকেছেন প্রধানমন্ত্রী
স্টাফ রিপোর্টার: সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতাদের আজ সোমবার বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব এএসএম মাকসুদ কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা (আগামীকাল) আজ বিকেল সাড়ে চারটায় শিক্ষক নেতাদের দাওয়াত দিয়েছেন। সেখানে তার মাধ্যমে একটা কিছু ঘোষণা আসতে পারে বলে তিনি আশা করছেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব এএসএম মাকসুদ কামাল শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে আগের মতোই সর্বোচ্চ গ্রেডে যাওয়াসহ কিছু বিকল্প প্রস্তাব লিখিত আকারে শিক্ষা সচিব সোহরাব হোসাইনের হাতে দিয়ে আসেন। এই লিখিত প্রস্তাবের সাথে আনুষঙ্গিক কিছু কাগজপত্রও দেন শিক্ষক নেতারা। এসব প্রস্তাব ও কাগজ জমা দেয়ার পর শিক্ষা সচিব ও শিক্ষক নেতারা শিগগিরই এই সঙ্কট নিরসন হবে বলে আশা প্রকাশ করেছেন। এ বিষয়ে শিক্ষা সচিব সোহরাব হোসাইন বলেন, সবাই মিলেমিশে সমাধানের চেষ্টা চলছে যাতে ছাত্ররা ক্ষতিগ্রস্ত না হয় এবং শিক্ষকদের মর্যাদাও অক্ষুণ্ণ থাকে। এ নিয়ে তারা এখন চূড়ান্ত পর্যায়ে আছেন। খুব কম সময়ের মধ্যেই পর্যালোচনা করে সরকারের যে পর্যায়ে সিদ্ধান্ত নেয়ার কথা সেটা নেয়া হবে এবং সে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

পোড়া তেলে চানাচুর ভাজা ও বিস্কুট তৈরির দায়ে জরিমানা
স্টাফ রিপোর্টার: চানাচুর ভাজা হচ্ছিলো পোড়া তেল দিয়ে। ওই তেল আবার ব্যবহার করা হচ্ছিলো বিস্কুট তৈরির খামিতে। নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে চলছিলো মিষ্টি ও অন্যান্য সামগ্রী উৎপাদন। এমন চিত্র নগরের ফিসারিঘাট এলাকার স্বাদ ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ’র কারখানার। গতকাল রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালত এই কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পান। আদালত প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করেছেন। আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন। রুহুল আমিন বলেন, পোড়া তেলে চানাচুর ভাজা হচ্ছিলো। ওই তেল আবার ব্যবহার করা হচ্ছিলো বিস্কুট তৈরিতে। এছাড়া পরিবেশ ছিলো খুবই নোংরা এবং অস্বাস্থ্যকর। আদালতসূত্রে জানা গেছে, কারখানায় উৎপাদিত দইয়ের গায়ে উৎপাদনের কোনো তারিখ ছিলো না। একইভাবে পাউরুটিতে ছিলো না মেয়াদোত্তীর্ণ তারিখ। এছাড়া কারখানা থেকে পচা-বাসি মিষ্টিও জব্দ করা হয়।

সাঈদীর খালাস চেয়ে রিভিউ ‍পিটিশন দাখিল
স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আমৃত্যু কারাবাসের রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন দাখিল করেছেন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। গতকাল রোববার রিভিউ পিটিশনে আমৃত্যু কারাবাসের রায় বাতিল করে খালাস দেয়ার আবেদন জানানো হয়েছে। এদিকে বুধবার সাঈদকে দেয়া আমৃত্যু কারাবাসের রায়ের পুনঃবহল চেয়ে রিভিউ পিটিশন দাখিল করেছে রাষ্ট্রপক্ষ। ৩১ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আমৃত্যু কারাবাসের রায় প্রকাশ করে। রায় প্রকাশের পরই আসামি পক্ষ জানিয়েছিলো তারা সাঈদীর খালাস চেয়ে রিভিউ ‍পিটিশন দায়ের করবে আপিল বিভাগে।

বিয়ে করলেন সুপার হিরোইন লামিয়া মিমো
স্টাফ রিপোর্টার: এবার বিয়ে করলেন সুপার হিরোইন লামিয়া মিমো। বছরের শুরু থেকেই শোবিজ অঙ্গনে বইছে বিয়ের বাতাস। প্রথমে শখ-নিলয়, নাঈম-নাদিয়া ও গতকাল রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে বিয়ে করলেন রিয়েলিটি শো সুপার হিরো সুপার হিরোইন খ্যাত অভিনেত্রী মিমো। রাজধানীর উত্তরায় নিজ বাসায় পাত্র সৈয়দ শাহরিয়ার মারুফ জনের সাথে বিয়ে সম্পন্ন হয়েছে তার। পারিবারিকভাবে আয়োজন করা হয় বিয়ের। শুধুমাত্র তাদের অভিভাবক ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। দেনমোহর ধার্য করা হয় ১০ লাখ টাকা। শীঘ্রই তাদের বিবাহোত্তর সম্বর্ধনার আয়োজন করা হবে বলে জানা গেছে। এবিষয়ে মিমো বলেন, নতুন জীবন শুরু করলাম আমি দোয়া চাই সবার কাছে। নিজের বর সম্পর্কে মিমো বলেন, মারুফের সাথে আমার আগে থেকেই জানা শোনা ছিলো। সেক্ষেত্রে সে আমার জন্য পারফেক্ট।