দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন

 

 

দুটি প্যানেলে ২২ জন প্রার্থী ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক দিন বাকি। নির্বাচনকে ঘিরে ১১টি পদের বিপরীতে দুটি প্যানেলে ২২ জন প্রার্থী ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। এ নির্বাচনে প্রতীক বরাদ্দ থেকে শুরু করে নির্বাচনের যাবতীয় প্রক্রিয়া ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৪ জুন। আর এ নির্বাচনকে ঘিরে ১১টি পদের বিপরীতে ২২ জন প্রার্থী আছির উদ্দিন প্যানেল ও বিল্লাল উদ্দিন প্যানেলে বিভক্ত হয়ে ভোটযুদ্ধে নেমেছেন। প্রার্থীরা প্রচণ্ড গরম উপেক্ষা করে দিনরাত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।২টি প্যানেলের মধ্যে আছির উদ্দিন প্যানেলে কলস প্রতীক নিয়ে যে ১১ জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন তারা হলেন- কমান্ডার পদে মো. আছির উদ্দিন, ডেপুটি কমান্ডার পদে নাসির উদ্দিন, সহকারী ইউনিট কমান্ডার (সাংগঠনিক) পদে মো. আদম আলী, সহকারী কমান্ডার পদে আশরাফ আলী, সহকারী কমান্ডার (তথ্য ও প্রচার) পদে আনিছুর রহমান, সহকারী কমান্ডার (অর্থ) পদে মো. আলাউদ্দিন, সহকারী কমান্ডার (ক্রীড়া ও সংস্কৃতি) পদে শামসুল আলম, সহকারী কমান্ডার (দপ্তর ও পাঠাগার) পদে আবুল হোসেন, সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) পদে মো. আজাদ আলী এবং কার্যকরী সদস্য পদে মো. আব্দুল খালেক ও শহিদুল ইসলাম। অপর দিকে বিল্লাল উদ্দিন প্যানেলে হাতি প্রতীক নিয়ে যে ১১ জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন তারা হলেন- কমান্ডার পদে মো. বিল্লাল উদ্দিন, ডেপুটি কমান্ডার পদে মো. আব্দুর লতিফ, সহকারী ইউনিট কমান্ডার (সাংগঠনিক) পদে মো. জালাল উদ্দিন, সহকারী কমান্ডার পদে মো. মহাতার উদ্দিন, সহকারী কমান্ডার (তথ্য ও প্রচার) পদে মো. চাঁদ আলী, সহকারী কমান্ডার (অর্থ) পদে মো. আলী রহমান, সহকারী কমান্ডার (ক্রীড়া ও সংস্কৃতি) পদে ইসমাইল হোসেন, সহকারী কমান্ডার (দফতর ও পাঠাগার) পদে আব্দুল হান্নান, সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) পদে মো. নুরুল ইসলাম এবং কার্যকরী সদস্য পদে মো. আলাউদ্দিন ও লোকমান হোসেন।

এ প্রসঙ্গে রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান বলেন, আগামী ৪ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ২৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ২৭১ জন ভোটারের মধ্যে ২ জন নারী ভোটার রয়েছেন। একজন হলেন দর্শনা সিঅ্যান্ডবিপাড়ার মুন্সি আব্দুর রবের স্ত্রী রাশিদুন নাহার বেগম এবং অপরজন হচ্ছে দর্শনা বাড়াদীর মৃত মাদার মণ্ডলের স্ত্রী সুরমা বিবি। প্রার্থীদের প্রতীক বরাদ্দ থেকে শুরু করে নির্বাচনের যাবতীয় প্রক্রিয়া ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসারের নাজির হামিদুল ইসলাম জানান, নির্বাচনী তফসিল ঘোষণার পর গত ৩০ এপ্রিল প্রার্থীরা তাদের নিজ নিজ পদে মনোনয়নপত্র দাখিল করেন। ৪ মে মনোনয়নপত্র বাছাই শেষে ১২ মে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর ১৪ মে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়।