দামুড়হুদায় বিদ্যুত পোলে লতাপাতার বসবাস

 

তাছির আহমেদ: দামুড়হুদা উপজেলা সদরের স্টেডিয়াম মাঠ সংলগ্ন শহীদ মিনারের পেছনে অবস্থিত একটি বিদ্যুত পোলে লতাপাতা গজিয়ে উঠে বিদ্যুতের তার আকড়ে ধরেছে। তাতে অনেকেই আশঙ্কা করছে যেকোনো মুহূর্তে ঘটতে পারে যেকোনো প্রাণীর প্রাণহানির ঘটনা। একেবারে চোখের ঠিকরে বিদ্যুত কর্মকর্তাদের এ বিদ্যুত পোলের এমন অবহেলা আর উদাসীনতা দেখে এলাকাবাসীর অনেকেরই মনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

দামুড়হুদা বাসস্টান্ড থেকে উপজেলা সদরে প্রবেশের প্রধান সড়ক ধরে একটু এগিয়ে এলেই সড়কের বাম দিকে লতাপাতায় ভরা এ বিদ্যুত পোলটি খুব সহজেই সকলের চোখে পড়বে। এ বিদ্যুত পোলে এমন লতাপাতার বসবাস দেখে এলাকার সচেতনমহল আঁতকে উঠে বলছে, এই বিদ্যুত পোলের লাইন থেকে যেকোনো সময় বিদ্যুত বিপর্যয় হতে পারে। এ বিপর্যয়ের কারণে বিদ্যুতায়ন তার ছিঁড়ে জীবনহানির ঘটনাও ঘটতে পারে। বিদ্যুত কর্মকর্তাদের অবহেলা আর উদাসীনতার কারণে জনগুরুত্বপূর্ণ এই লাইনের বিদ্যুত বিপর্যয়ে থমকে যেতে পারে এ এলাকার বিদ্যুতচালিত সকল ব্যবসাপ্রতিষ্ঠান।

লতাপাতায় ভরা এ বিদ্যুত পোলটি দেখে দামুড়হুদা দশমী গ্রামের মৃত ওয়াহেদ মন্ডলের ছেলে শাহীন আলম বলেন, এ হলো বিদ্যুত বিভাগের চরম গাফিলতি আর উদাসীনতার ফসল। বিদ্যুৎতানের দুর্ঘটনা এড়াতে এ পোলটিতে ধীরে ধীরে গজিয়ে ওঠা লতাপাতা গুলোকে দ্রুত অপসারণ করে নিরাপদ বিদ্যুৎ চলাচলের ব্যবস্থা করা উচিত। নতুবা এখান থেকে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।