দামুড়হুদায় বিজিবির মদ গাঁজা ও সিসা উদ্ধার : গরুসহ একজন আটক

দামুড়হুদা ব্যুরো: চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন মাদক ও চোরাচালান বিরোধী পৃথক অভিযান চালিয়ে ১১৪ বোতল ভারতীয় মদ, ৬ কেজি গাঁজা, ১৭৮ কেজি সিসা এবং ২টি গরু উদ্ধার করতে সক্ষম হয়েছে। আটক করা হয়েছে নাসির উদ্দীন নামের এক গরু চোরাচালানিকে। উদ্ধারকৃত মদ ও গাঁজা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে এবং সিসা দর্শনা কাস্টমস অফিসে জমা করা হয়েছে। এছাড়া উদ্ধারকৃত গরুসহ আটক নাসির উদ্দীনকে মামলা দায়ের পূর্বক দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ জগন্নাথপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার কুদ্দুস আলী সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী তালসারি মোড় নামক স্থানে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ১৭৮.৫ কেজি সিসা আটক করতে সক্ষম হয়।
এছাড়া বৃহস্পতিবার রাত ৯টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ বাড়াদী বিওপির টহল কমান্ডার হাবিলদার আসলাম হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার কামারপাড়া সীমান্তের ৮১/৭ মেইন পিলার হতে ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কামারপাড়া মাঠে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে দুইটি গরু উদ্ধার করে। আটক করা হয় গরু চোরাচালানি কামারপাড়ার গ্রামের মুনছুর আলীর ছেলে নাসির উদ্দীনকে (৩২)। এ ঘটনায় বাড়াদী বিওপির টহল কমান্ডার হাবিলদার আসলাম হোসেন বাদী হয়ে আটক নাসির উদ্দীনের নামে মামলা দায়ের পূর্বক গরুসহ দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
এদিকে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ টহল কমান্ডার নায়েক জুলহাস উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী ঝাঝাডাঙ্গা গ্রামের একটি আমবাগানে মাদক ও চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ৯৬ বোতল ভারতীয় মদ আটক করতে সক্ষম হয়। এর আগে রাত ৯টার দিকে আরআইবির সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার একরামুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী ওসমানপুর গ্রামের মাঠে মাদক ও চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজা আটক করতে সক্ষম হয়। এছাড়া বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে আরআইবির সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার নায়েক জিল্লুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী ঠাকুরপুর গ্রামের মাঠে মাদক ও চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ১৮ বোতল ভারতীয় মদ আটক করতে সক্ষম হয়।