দলীয় চিঠি, সদস্য ফরম ও রেজুলেশন খাতাসহ আলমডাঙ্গার জাহাপুর জামে মসজিদের ইমামসহ ৩ জামায়াত নেতা আটক

বিশেষ ক্ষমতা আইনে মামলা

 

আলমডাঙ্গা ব্যুরো: মসজিদের সামনে গোপন বৈঠক করার অভিযোগে আলমডাঙ্গা উপজেলার জাহাপুর জামে মসজিদের ইমামসহ ৩ জামায়াত নেতাকে আটক করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় আলমডাঙ্গা থানার এসআই পিয়ার আলী গোপন সংবাদের ভিত্তিতে চিঠি, রেজুলেশন খাতা ও জামায়াতের সদস্য ফরমসহ তাদেরকে আটক করেন।

পুলিশ জানিয়েছে, জাহাপুর পশ্চিমপাড়া জামে মসজিদের সামনে বেশ কিছু জামায়াত নেতা গোপনে বৈঠক করছে এমন সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানা ইনচার্জ বিষয়টি ঘোলদাড়ি ফাঁড়ি পুলিশের আইসি এএসআই লিয়াকত আলিকে জানান। পরে এএসআই লিয়াকত আলি ঘটনাস্থলে অভিযান চালিয়ে জাহাপুর জামে মসজিদের ইমাম জোড়গাছা গ্রামের মৃত আক্কাস আলির ছেলে মাও. আব্দুল কাদের, চিলাভালকি গ্রামের মৃত তোফাজ্জেল হোসেন জোয়ার্দ্দারের ছেলে ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি আমজাদ হোসেন জোয়ার্দ্দার (৫০) ও জাহাপুর গ্রামের মৃত ভাগ্নীমান মণ্ডলের ছেলে ওয়ার্ড জামায়াতের আমির দুধ মল্লিককে আটক করেন। এ সময় তাদের নিকট থেকে চিঠি, দলের রেজুলেশন খাতা ও সদস্য ফরম উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। পরে এসআই পিয়ার আলি ঘোলদাড়ি ফাঁড়ি থেকে তাদেরকে আলমডাঙ্গা থানায় নেন।

তবে জাহাপুর গ্রামবাসী ও ঘটনাস্থলে উপস্থিত একাধিক ব্যক্তি জানিয়েছেন, সন্ধ্যায় এএসআই লিয়াকত আলি ওই মসজিদে আটককৃত ইমামের পেছনে নামাজ আদায় করেছেন। নামাজ শেষে তিনি মসজিদের ভেতর থেকে আকস্মিকভাবে তাদেরকে আটক করেন। তবে এএসআই লিয়াকত আলি জানান-নামাজের আগেই মসজিদের সামনে থেকে তাদেরকে আটক করা হয়েছে। সে সময় আজান হলে তারা নামাজ পড়তে চাইলে একসাথে নামাজ আদায় করেছি। বিশেষ ক্ষমতা আইনের ১৬ এর ২ ধারায় তাদের বিরুদ্ধে এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।