দর্শনা জয়নগর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে ৫ বছর ভারতে কারাভোগ শেষে একই পরিবারের ৪ জন ফিরলেন আপন ঠিকানায়

দর্শনা জয়নগর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে ৫ বছর ভারতে কারাভোগ শেষে একই পরিবারের ৪ জন ফিরলেন আপন ঠিকানায়
দর্শনা অফিস: ৪ বাংলাদেশি নাগরিক টানা ৫ বছর ভারতে কারাভোগ শেষে ফিরেছেন আপন ঠিকানায়। দর্শনা জয়নগর সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠকে একই পরিবারের ৪ বাংলাদেশিকে ফেরত দেয়া হয়েছে।
জানা গেছে, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার আত্তারহামাল ইউনিয়নের গজনতুলি গ্রামের আব্দুস সোবহানের স্ত্রী ফাতেমা বিবি (৩৭), ছেলে হেলাল, হোসেন ও মেয়ে আয়েশা খাতুনকে সাথে নিয়ে ২০১১ সালের প্রথম দিকে কাজের সন্ধানে বাড়ি থেকে বের হন। মা ও সন্তানেরা দালালচক্রের হাতে পড়ে হিলি সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পাড়ি জমায়। ২ দিনের মাথায় মালদাহ পুলিশের হাতে গ্রেফতার হন মা ও ৩ সন্তান। পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে সটকে পরে দালালচক্রের সদস্যরা। অবৈধ অনুপ্রবেশের অপরাধে ৪ বাংলাদেশির ৫ বছরের কারাদণ্ডের আদেশ দেন বহরমপুর আদালতের বিচারক। ফাতেমা ও তার শিশুকন্যা আয়েশাকে রাখা হয় বহরমপুর সেন্ট্রাল কারাগারে। ২ ভাই হেলাল ও হোসেনকে রাখা হয় বহরমপুর আনন্দ আশ্রম হোমে।
গতকাল রোববার দুপুর ১২টার দিকে দর্শনা জয়নগর সীমান্তে বিজিবি-বিএসএফ’র কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে মাসহ ৩ সন্তানকে বিজিবির হাতে হস্তান্তর করে বিএসএফ। বৈঠকে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম, দামুড়হুদা থানার এসআই মনির শিকদার, দর্শনা ইমিগ্রেশন এএসআই নাজমুল ইসলাম, বিএসএফ’র পক্ষে ছিলেন গেদে ক্যাম্পের নায়েক সুবেদার ডিডি দাস, ইমিগ্রেশন অফিসার আরকে সিনহা, পার্থ প্রতিম নাথ, বহরমপুর থানার এএসআই সুদিপ চট্টোপধ্যায় প্রমুখ।