দক্ষ জনশক্তি সৃষ্টি করে বেকারত্ব দুর করা হবে : কুষ্টিয়ায় মুজিবুল হক

 

কুষ্টিয়া প্রতিনিধি: শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেছেন, দক্ষ জনশক্তি সৃষ্টি করে বেকারত্ব দুর করা হবে। এজন্য ইতোমধ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশের সকল কর্মস্থলে যাতে শ্রমিকরা নিরাপদে কাজ করতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। যাতে করে মালিক-শ্রমিকদের মধ্যে সম্পর্ক বৃদ্ধি পায় এবং এর ফলে উৎপাদনও বৃদ্ধি পাবে বলে আমি মনে করি। গতকাল বুধবার সকাল ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে সরকারি কর্মকর্তা, কারখানা মালিক ও ব্যবসায়ী নের্তবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এ লক্ষ্যে বিপুল শ্রম শক্তির দক্ষতাভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ও কর্মমুখী শ্রম শক্তিতে পরিণত করার জন্য জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি ২০১১ অনুমোদন করেছে সরকার।

জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহা পরিদর্শক সৈয়দ আহম্মদ, বাংলাদেশ চালকল ও হাসকিং মিল মালিক সমিতির সভাপতি আব্দুর রশীদ, পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি ও কুষ্টিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাজি রবিউল ইসলাম প্রমুখ। এ সময় সরকারের বিভিন্ন দফতরের প্রধানগণ, কারখানা মালিক ও ব্যবসায়ী সমিতির নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।