তারেক রহমানের নামে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের বিক্ষোভ ও সমাবেশ

স্টাফ রিপোর্টার: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুনজুরুল জাহিদ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ ছাত্রদল চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপি কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সদস্য হুসাইন মো. আমির। প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুনজুরুল জাহিদ। তিনি বলেন দেশ ও জাতি আজ চরম বিপর্যয় এবং আতঙ্কে দিন কাটাচ্ছে। জানমালের নিরাপত্তাহীনতা আজ আকাশচুম্বী স্বপ্ন হয়েছে দাঁড়িয়েছে। নব্য বাকশালের ইশারায় সরকার বাহিনী দ্বারা বিএনপি ও সাধারণ মানুষ তথা খুন, গুম, গ্রেফতার ও হয়রানি হচ্ছে। এরই অংশ হিসেবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে একের পর এক মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি করে দেশ ও জাতিকে বিভক্তির মুখে ঠেলে দিয়েছে। আমরা এ কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সদস্য তৌহিদুজ্জামান তৌহিদ, এসএম হাসান, বকুল আহমেদ, তৌফিক এলাহী, জুয়েল হাসান, উজ্জ্বল মল্লিক, ফয়সাল ইকবাল, তোহফাতুর রাব্বি, জুয়েল রানা, মেহেদী হাসান সাজু, আবু রায়হান, জাকির হোসেন, রাজু আহমেদ, ওসমান গণি পিনু, আনিসুর রহমান, আব্দুল হামিদ, রিপন ও কানন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা সদস্য আহসান হাবিব মামুন।

অপরদিকে জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শাজাহান খান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল বিকেলে ৪টার দিকে কেদারগঞ্জ বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশি বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। পরে জেলা বিএনপি কার্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সদস্য সাইফুল ইসলাম সুমন। প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শাজাহান খান। বিশেষ অতিথি ছিলেন জেলা ছাত্রদলের সদস্য মাসুদ রানা মুক্ত, দর্শনা পৌর ছাত্রদল নেতা নাসির উদ্দিন হাসু, জীবননগর উপজেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম, সরোয়ার, দামুড়হুদা উপজেলা ছাত্রদল নেতা আব্দুর রশিদ, শাকিল, দেলোয়ার, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদল নেতা সনি, চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রদল নেতা শাওন, শাহিন, আরাফাত, পৌর ছাত্রদল নেতা শান্ত, আমির হামজা, লতিফ প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।