ড. কামাল ব্যর্থ লোক: মুহিত

 

 

স্টাফ রিপোর্টার: তাকেমানসিকভাবে অসুস্থ বলার একদিন পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতবলেছেন, ড. কামাল হোসেন একজন ব্যর্থ লোক। তার কথার কোনো দাম নেই। গতকাল রোববার সচিবালয়ে ড. কামাল হোসেনের মন্তব্য প্রসঙ্গে অর্থমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।ড. কামালকে ব্যর্থ লোকবলার কারণ ব্যাখ্যা করে মুহিত বলেন, আওয়ামী লীগ বারাজনৈতিক লোক না হওয়া সত্ত্বেও বঙ্গবন্ধু তাকে অল্প বয়সে যে সুযোগদিয়েছিলেন, তিনি তা কাজে লাগাতে পারেননি। তার মানে তিনি সফল হতে পারেননি।সে কারণেই তিনি একজন ব্যর্থ লোক।

উল্লেখ্য, মিরপুরের ময়ূরী কমিউনিটি সেন্টারে গত শনিবার সন্ধ্যায় নাগরিক ঐক্যেরডাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনাসভায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনবলেছিলেন,অর্থমন্ত্রী জাতিকে অবাস্তব স্বপ্ন দেখিয়েছে। বিষয়টি জাতিরসাথে প্রতারণা ছাড়া আর কিছুই নয়। সে আমার বন্ধু ছিলো। কিন্তু সে যেমানসিকভাবে পুরোপুরি অসুস্থ তা আমি এখন বুঝেছি। বেসিক ব্যাংক ও হল-মার্ককেলেঙ্কারিতে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে গেলো। অথচ এ টাকা কিছুই নাবলে সে (অর্থমন্ত্রী) হি-হি করে হাসে?তার ওই হি-হি আমার সহ্য হয় না।এ প্রসঙ্গে মুহিত বলেন, আমি গণফোরামের সাধারণ সম্পাদক ছিলাম না। তার (ড.কামাল) অনুরোধে ১৯৯৩ সালে আমি সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে গণফোরামে যোগ দেই।১৯৯৪ সালে সেখান থেকে চলে আসি।

এর আগে বাংলাদেশ শিপ বিল্ডার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-আমেরিকানটোব্যাকোও ঢাকা টোব্যাকোর প্রতিনিধিরা অর্থমন্ত্রীর সাথে বৈঠক করেন।বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে অপসারণ করা হবে কি-নাসাংবাদিকদেরএমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বোর্ডের দায়িত্ব আমার কাছে থাকলেওচেয়ারম্যান নিয়োগ দেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগকরতে হতে পারে।