ডাকাতির পূর্বে রেকি করতো ধূর্ত মজিবর : নিজেকে পরিচয় দিতো কাঁচামাল ব্যবসায়ী হিসেবে

 

 

জীবননগর ব্যুরো: জীবননগর ফিলিং স্টেশনসহ দেশের ২২টি পেট্রোল পাম্পে ডাকাতির ঘটনায় গ্রেফতার জীবননগর উপজেলার কর্চ্চাডাঙ্গা গ্রামের মজিবর রহমান (৩৫) চরম ধূর্ত। সে ডাকাতির অন্তত ১ থেকে ২ মাস পূর্বে এলাকায় গিয়ে অবস্থান নেয়। এসময় সে নিজেকে একজন কাঁচামাল ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে ওই স্থানে বাসা ভাড়া নিয়ে তার দলের সদস্যদের নিয়ে রেকি করা শুরু করে। পরে তারা সময় ও সুযোগ বুঝে ডাকাতি সংঘটিত করে। ডাকাতির পর তারা নির্বিঘ্নেবাড়িতে ফিরে আসে এবং সারা দিন হাফপ্যান্ট পরে ঘুমিয়ে কাটিয়ে দেয়। এরকমই তথ্য দিয়েছে জীবননগর ফিলিং স্টেশনে ডাকাতির ঘটনার সাথে জড়িত মূল হোতা ডাকাত মজিবর সম্পর্কে এরকমই তথ্য দিয়েছে এলাকাবাসী।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম ইকবাল আহমেদ জানান,জীবননগর ফিলিং স্টেশনসহ দেশের ২২টি ফিলিং স্টেশনে ডাকাতির সাথে জড়িত থাকার স্বীকারোক্তি দেয়া ডাকাত মজিবর ও হাসানকে আদালতে সোপর্দপূর্বক ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাদেরকে রিমান্ডে এনে এ ডাকাতদলের অন্য সদস্যদের গ্রেফতার করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, পুলিশের একটি বিশেষ টিম গতকাল মঙ্গলবার রাতে বিশেষ অভিযানে বের হবে। এ অভিযানে অপরাধীদের গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, গত ২২ মে গভীর রাতে জীবননগর ফিলিং স্টেশনে ডাকাতি সংঘটিত হয়। এ ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে। গত ১৪ জুন শহরের শাপলাকলিপাড়ার চায়না খাতুনের বাড়ি থেকে ডাকাত মজিবরকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তিতে পরের দিন দামুড়হুদা উপজেলার রঘুনাথপুর গ্রাম থেকে ডাকাত হাসানকে গ্রেফতার করা হয়। তাকেও রিমান্ডে নেয়ার জন্য পুলিশের পক্ষ থেকে রিমান্ডে নেয়ার প্রক্রিয়া নেয়া হচ্ছে।