ঝিনাইদহে ৫০ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ

 

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কনক কান্তি দাস ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেছেন। জেলার ৬ উপজেলা থেকে খুঁজে খুঁজে অসহায় প্রতিবন্ধীদের বের করে তাদের হাতে তুলে দেন এই চেয়ার।

এ উপলক্ষে গতকাল বুধবার বিকেলে ঝিনাইদহ শহরের হামদহ এলাকায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। কনক কান্তি দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার। বক্তব্য রাখেন ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসানুজ্জামান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন,সমাজসেবা কর্মকর্তা মোমিনুর রহমান ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুদ্দীন আজাদ। পরে প্রতিবন্ধী ও সমাজের নানা শ্রেণিপেশার মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয়। এ সময় দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

হুইল চেয়ার পেয়েছেন সদর উপজেলার পদ্মাকর গ্রামের রেজাউল ইসলাম। তিনি জানান,৬/৭ বছর আগে সড়ক দুর্ঘটনায় তিনি দুটি পা হারান। সেই থেকে কষ্ট করে চলছেন। নিজের আর্থিক অবস্থাও ভালো না। যে কারণে একটি চেয়ার কেনা তার পক্ষে সম্ভব হয়নি। এতোদিন তিনি নিজ বাড়িতেই বসে কাটিয়েছেন। এই চেয়ারটি পেয়ে এবার তিনি মানুষের মাঝে যেতে পারবেন। বাড়ি ছেড়ে এদিক-সেদিক ঘুরে বেড়াবেন। একই উপজেলার ডেফলবাড়ি গ্রামের কুরবান আলী জানান,জন্ম থেকেই তিনি প্রতিবন্ধী। তার দুটি পা নষ্ট। আর্থিক কারণে হুইল চেয়ার কেনা সম্ভব হয়নি,তাই ঘরের বারান্দায় বসে কাটিয়েছেন। এবার হুইল চেয়ারে বসে বাইরে যাবেন। তিনি দুঃখ করে বলেন,সারাক্ষণ এক স্থানে বসে থাকা কতো কষ্টের তা যারা বসে থাকেন তারাই জানেন। এই অবস্থা থেকে মুক্ত হতে পারবেন এটা ভেবেই আনন্দ পাচ্ছেন।

কনক কান্তি দাস জানান,সমাজে প্রতিবন্ধীরা অবহেলিত। তাদের কিছুটা খুশি করতে তার এই উদ্যোগ। প্রতিবছর তিনি এভাবে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার বিতরণ করে থাকেন।ঝিনাইদহ জেলা পরিষদ প্রশাসক অ্যাড. আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার বলেন,মানুষের সেবা বড় সেবা। জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে মানুষের সেবা করতে হবে। মানুষের সেবা করতে পারলে সফলতা পাওয়া যায়।