ঝিনাইদহে বাংলালিংক সার্ভিসে চাকরির প্রলোভনে প্রতারিত ৫ যুবক

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে বাংলালিংক সার্ভিসে চাকরির প্রলোভনে প্রতারিত হয়েছে ৫ যুবক। উপজেলার ভাষানপোতা গ্রামের কলিম উদ্দীনের ছেলে নজরুল ইসলাম বাংলালিংক সার্ভিসে বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে একই গ্রামের বজলুর রহমানে পুত্র ইয়ামিন, বাবলুর রহামনের পুত্র রকি, রবকুল হোসেনের পুত্র হাসেম আলী, হলদিপাড়া গ্রামের আব্দুর রশিদের পুত্র উজ্জল ও শ্যামকুড় গ্রামের অমিত হাসান কাছ থেকে ১০-২৫ হাজার টাকা করে উত্তোলন করে। গত ২৩ এপ্রিল তাদেরকে নজরুল নরসিংদীতে প্রশিক্ষনের জন্য প্রেরণ করে।

ভুক্তভোগী উজ্জল জানান, প্রশিক্ষণের নিয়ে যাওয়ার আগে আমাদের কাছ থেকে ১০-২০ হাজার টাকা নেয়া হয় এবং প্রশিক্ষণ ফি বাবদ  ২ হাজার ৫শ টাকা করে নেয়। আমরা পরবর্তী বাংলালিংক অফিসের মাধ্যমে জানতে পারি যে আমাদের কোনো চাকরি হয়নি। আমাদের কাছ থেকে টাকা নেয়ার জন্য এ প্রশিক্ষণ নাটক করা হয়েছে। বুঝতে পেরে আমরা সকলে ঘটনাস্থল থেকে চলে আসি। প্রতারিত ব্যক্তিরা সকলে তাদের টাকা ফেরত পেয়েছে কি-না জানতে চাইলে উজ্জল বলেন, অমার কাছ থেকে নজরুল ইসলাম ২৫ হাজার টাকা নিয়েছে কিন্তু সে এখনো কোনো টাকা ফেরত দেয়নি। টাকা চাইলে তিনি বলেন, কিছু টাকা খরচ হয়েছে এজন্য কিছু টাকা কম দেয়া হবে। রকি বলেন, আমি ১০ হাজার টাকা দিয়েছিলাম আমাকে কিছু টাকা কম দিয়ে ফেরত দেয়া হয়েছে। অন্যদের টাকা এখন ফেরত দেয়া হয়েছে কি-না তা আমি বলতে পারবো না।

নজরুল ইসলামের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি উত্তেজিত অবস্থায় সাংবাদিকদের বলেন, আপনাদের এই সংবাদটি কে দিয়েছে। যারা টাকা দিয়েছে তাদের টাকা ফেরত দেয়া হয়েছে। যারা এ তথ্য ফাঁস করেছে তাদেরকে মেরে হাসপাতালে পাঠানো হবে। তিনি আরো বলেন, কয়েক দিন আগে ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য খবির উদ্দীনের নামে একটি নিয়োগ বিজ্ঞপ্তি আসে। ওই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে আমি তাদের কাছ থেকে টাকা গ্রহণ করি এবং চাকরি দিতে না পারায় তাদের টাকা তাদেরকে ফেরত দেয়া হয়েছে। এ ব্যাপারে বাংলালিংক অফিসে যোগাযোগ করে জানা গেছে, এ ধরনের কোনো বিজ্ঞাপন বাংলালিংক কোম্পানি দেয়নি। অফিসের কর্মকর্তারা বলেন এ ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।