ঝিনাইদহের মহেশপুরে সাংবাদিক গ্রেফতার : প্রেসক্লাবের নিন্দা

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর থেকে আব্দুল গফুর নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। তিনি দৈনিক সংগ্রাম পত্রিকার মহেশপুর উপজেলা প্রতিনিধি ও মহেশপুর প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য। তার বিরুদ্ধে একটি কোম্পানিতে চাকরির সময় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় মহেশপুর থানা পুলিশ শুক্রবার রাত আটটার দিকে খালিশপুর বাজার থেকে তাকে গ্রেফতার করে।

সাংবাদিক আব্দুল গফুর এক বছর আগে পাওয়ার সেভিং নামে একটি কোম্পানির মহেশপুর সেলসম্যান হিসেবে দায়িত্ব পালনের সময় চেকের অর্থলেনদেন নিয়ে ব্যবসায়ে গরমিল হয় বলে অভিযোগ ওঠে। এ অভিযোগে কোম্পানির স্থানীয় ডিলার মহেশপুরের ভালাইপুর গ্রামের পরাগ হোসেন গত চার মাস আগে আদালতে মামলাটি দায়ের করেন। সাংবাদিকদের অভিযোগ আদালত তদন্ত সাপেক্ষে মামলা নেয়ার জন্য থানাকে নির্দেশ দেন তবে থানা পুলিশ তা মানেনি।

মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমান জানান, কোর্টে মামলা হয়েছিলো তা তদন্ত সাপেক্ষে গ্রহণের নির্দেশ থাকলেও থানা পুলিশ, তদন্ত না করে সাংবাদিক আব্দুল গফুরকে গ্রেফতার করেছে। মহেশপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ স্থানীয় সংবাদকর্মীরা অবিলম্বে সাংবাদিক আব্দুল গফুরের মুক্তি দাবি করেছে। এদিকে এ ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে মহেশপুর প্রেসক্লাব।