ঝিনাইদহের কালীগঞ্জে বোমা তৈরির সরঞ্জামসহ একজন গ্রেফতার

 

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ শহরের কলেজপাড়া থেকে ৫টি বোমা ও বোমা তৈরির উপকরণসহ হাবিব (৩৩) নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। হাবিব কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের আনসার আলী খানের ছেলে। গতকাল সোমবার ভোরে তাকে গ্রেফতার করে পুলিশ।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, গোপনসূত্রে খবর পেয়ে সোমবার ভোরে হাবিবকে তার ভাড়াবাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৫টি তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। তিনি আরো জানান, আসন্ন কালীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোটকেন্দ্রে বোমাবাজিসহ নাশকতা সৃষ্টি করার জন্য এ সব বোমা তৈরি করা হচ্ছিলো। এ ব্যাপারে কালীগঞ্জ থানায় বিস্ফোরক আইনে একটি মামলা হয়েছে।

এদিকে একই সময়ে তাপস ও সুমন নামের ২ ব্যক্তিকে গ্রেফতার করা হলেও তারা প্রভাবশালী পরিবারের সদস্য হওয়ায় পুলিশ তাদের গাঁজাখোর বলে চালান দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এরমধ্যে একজন কালীগঞ্জ মাহাতাব উদ্দীন ডিগ্রি কলেজের পিয়ন ও অপরজন স্থানীয় এক আওয়ামী লীগ নেতার জামাই বলে সূত্র জানায়। তবে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, তাপস ও সুমন এলাকায় বখাটে ও গাঁজাখোর হিসেবে পরিচিত।