ঝিনাইদহের কালীগঞ্জে কৃষি ও প্রযুক্তি মেলা উদ্বোধনকালে এমপি আনার

কৃষকরাই দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি
কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার বলেছেন, কৃষকরাই দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। তাই আওয়ামী লীগ সরকার কৃষক ও কৃষির প্রতি অধিক গুরুত্ব দিয়েছে। গতকাল সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপি উপজেলা কৃষি ও প্রযুক্তি মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বিএনপি চাল আমদানি করতো আর আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার বাংলাদেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে এখন বিদেশে চাল রফতানি করছে। দেশের মানুষ আজ সুখ, শান্তিতে বসবাস করছে। আওয়ামী লীগ সরকারের এ উন্নয়ন দেখে ২০ দলীয় জোট প্রতিহিংসায় পরায়ন হয়ে উঠেছে। তাই তারা ইস্যুবিহীন হরতাল অবরোধ দিয়ে এবং পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা করছে। দেশের শ শ গাছ কেটে, ট্রেনলাইন উপড়ে ফেলে নাশকতা সৃষ্টি করছে। ৭০ জন মানুষকে পেট্রোলবোমা নিক্ষেপ করে হত্যা করেছে। পেট্রোলবোমায় আহত হয়ে প্রায় ২৫০ থেকে ৩০০ ব্যক্তি হাসপাতালের বিছানায় মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে। বিরোধীদলের এসব কর্মকাণ্ড আর সহ্য করা হবে না। তিনি তাদের এসব ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিহার করে দেশের উন্নয়নের জন্য কাজ করার জন্য আহ্বান করেন। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে কৃষি ও প্রযুক্তি মেলায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠাণ্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোশাররফ হোসেন। বক্তব্য রাখেন- মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শরিফুল ইসলাম, উপজেলা কৃষকলীগ প্রস্তাবিত কমিটির সভাপতি মতলেব খা, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আলী হোসেন অপু, আ.লীগ নেতা নজরুল ইসলাম ছানা, উপসহকারী কৃষি কর্মকর্তা মতিয়ার রহমান, কৃষক আতিয়ার রহমান, আমিনুর রহমান তপু প্রমুখ। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন আয়োজিত এবং মুজিবনগর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উদ্বোধন হওয়া এ মেলা চলবে আগামী ১০ মার্চ পর্যন্ত।