ঝিনাইদহের ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়ে তালা :এলাকাবাসীর বিক্ষোভ

 

ঝিনাইদহ অফিস: প্রধান শিক্ষকের দায়িত্ব পালনকে কেন্দ্র করে ঝিনাইদহ সদর উপজেলার হরিপুর গ্রামে ইসলামপুর কেএফএ মাধ্যমিক বিদ্যালয়ে তালা লাগানো হয়েছে। গতকাল শনিবার সকালে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলমগীর হোসেন মন্টু বহিরাগত লোকজন নিয়ে বিদ্যালয়ের বিভিন্ন কক্ষে তালা লাগিয়ে দেন। তালা দেয়ার কারণে শনিবার বিদ্যালয়ে ক্লাস হয়নি। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বিক্ষোভ করেছে।

বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা জানান, গত বছর বিদ্যালয়ে চাকরি দেয়ার কথা বলে সদর উপজেলার মায়াধরপুর গ্রামে ফাতেমা খাতুন নামে এক শিক্ষিকার কাছ থেকে ৫ লাখ টাকা নেন প্রধান শিক্ষক আলমগীর হোসেন মন্টু। কিন্তু বিদ্যালয়ে ফাতেমার চাকরি হয়নি। তিনি ওই টাকা বিদ্যালয় তহবিলে জমা না দিয়ে আত্মসাত করেন। এ ঘটনায় ফাতেমা খাতুন ঝিনাইদহ আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত প্রধান শিক্ষককে গ্রেফতারের আদেশ দেন। পরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি আলমগীর হোসেন মন্টুকে প্রধান শিক্ষকের পদ থেকে বহিষ্কার করেন। সেসময় সহকারী প্রধান শিক্ষক জেসমিন নাহারকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহফুজা খাতুন বলেন, আলমগীর হোসেন মন্টু প্রধান শিক্ষক থাকাকালে বিদ্যালয় তহবিলের অর্থ তছরুপসহ চাকরি দেয়ার নামে বেশ কয়েকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।