জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে সরে দাঁড়ালেন গাংনীর রাইপুর ইউপির বিদ্রোহী প্রার্থী ফারুক

গাংনী প্রতিনিধি: অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেহেরপুর গাংনীর রাইপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন (আ.লীগের বিদ্রোহী)। সেই সাথে দলীয় প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা ও নৌকা প্রতীক বিজয়ী করতে যথাসাধ্য চেষ্টার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। গতকাল শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেকের হস্তক্ষেপে তার গাংনীস্থ বাসভবনে এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

দুপুরে রাইপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি সামসুজ্জামান মঙ্গল, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মোকলেছ, সহসভাপতি শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সাবেক সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, যুবলীগ নেতা কবির হোসেন ও পৌর ৭ নং ওয়ার্ড আ.লীগ সভাপতি জহুরুল ইসলামসহ আ.লীগ প্রার্থী গোলাম সাকলায়েন ছেপু এবং বিদ্রোহী প্রার্থী ফারুক হোসেনকে নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেকের হস্তক্ষেপে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ফারুক হোসেন। তিনি বলেন, এখন থেকে দলীয় প্রার্থীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করবেন। নৌকা প্রতীক বিজয়ী করতে তার অবস্থান থেকে যথাসাধ্য চেষ্টার প্রতিশ্রুতি ব্যক্ত করেন ফারুক হোসেন। এ সময় ছেপু ও ফারুকের হাতে হাত মিলিয়ে দেন এমএ খালেক।

বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে এক বিজ্ঞপ্তিতে জেলা আ.লীগ সাধারণ সম্পাদক এমএ খালেক বলেন, দলীয় প্রধান যাকে মনোনয়ন দিয়েছেন তার পক্ষে কাজ করতে হবে। এ বিষয়ে কোনো অজুহাত চলবে না। এ উপজেলার অন্য ইউনিয়নে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন অনতিবিলম্বে তাদেরকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি। তা-না হলে বিদ্রোহী প্রর্থীদের দায়-দায়িত্ব তাকেই বহন করতে হবে। দলীয় প্রার্থীর পক্ষে অবস্থান না নিলে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি করেন তিনি। সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে নৌকা প্রতীকের বিজয়ের কোনো বিকল্প নেই বলেও জানান এমএ খালেক।

এদিকে ফারুক হোসেনের সরে দাঁড়ানোর খবরে স্বস্তি ফিরে এসেছে রাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মধ্যদিয়ে এ ইউপিতে দলীয় প্রার্থীর বিজয় সুনিশ্চিত হবে বলে আশা করছেন তারা।