জীবননগর মেদিনীপুর সীমান্তে গরুব্যবসায়ীদের লক্ষ্য করে বিএসএফ’র গুলিবর্ষণ : প্রাণে রক্ষা

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার মেদিনীপুর সীমান্তের বিপরীতে পুটিখালী ঘাটে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশি গরুব্যবসায়ীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে। বিএসএফ পর পর ৫ রাউন্ড গুলিবর্ষণ করলে গরুব্যবসায়ীরা গরু ফেলে পালিয়ে আসে। গত বুধবার গভীর রাতে বিএসএফের এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাতের ঘটনা ঘটেনি। প্রাণে রক্ষা পেয়েছে গরুব্যবসায়ীরা।

সীমান্ত সূত্র জানায়, উপজেলা সীমান্তের হরিহরনগর ও মেদিনীপুর গ্রামের বেশ কয়েকজন গরুব্যবসায়ী চোরাপথে ভারত থেকে গরু নিয়ে আসছিলেন। রাত আনুমানিক পোনে ৪টার দিকে ভারতের পুটিখালী ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে পর পর ৫ রাউন্ড গুলি ছোড়ে। অবস্থা বেগতিক দেখে গরুব্যবসায়ীরা এসময় ৩টি গরু ফেলে প্রাণ নিয়ে পালিয়ে আসেন। ফেলে আসা গরু এসময় উদ্ধার করে নিয়ে যায় বিএসএফ।

সীমান্তের অধিবাসী হরিরনগরের রোকনুজ্জামান রোকন জানান, গভীর রাতে মুহুর্মুহুর গুলির শব্দে তাদের ঘুম ভাঙে। এসময় তারা হতচকিত হয়ে পড়েন। ভয়ে অনেকে খাটের নিচে অবস্থান নেন।

এ ব্যাপারে সাংবাদিকদের পক্ষ থেকে ঝিনাইদহের খালিশপুরস্থ ৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিল্লুর রহমান-পিএসসি’র সাথে যোগাযোগ করা হলে বিএসএফ গুলিবর্ষণ করেছে এমন কোনো ঘটনার খবর তিনি জানেন না বলে জানিয়েছেন।