জীবননগর পিয়ারাতলায় পথচারী নারী শ্রমিক নিহত : আহত ৫

জীবননগর ব্যুরো: জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের পিয়ারাতলায় যাত্রীবাহী দ্রুতগামী মিনিবাসের চাকায় পিষ্ট হয়ে পথচারী নারী চাতাল শ্রমিক নাসিমা খাতুন (৪০) নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে মিনিবাসের সামনের একটি চাকা বাস্ট হলে চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে শাপলা এক্সপ্রেসের পিংকী পরিবহনের (যশোর-জ-১১-০০২২) মিনিবাসটি রাস্তার পাশের গাছের সাথে গিয়ে সজোরে ধাক্কা খেয়ে উল্টে পড়ে। এসময় রাস্তা পার হওয়ার অপেক্ষায় থাকা নারী চাতাল শ্রমিক নাসিমা বাসের চাকায় পিষ্ট হন। দুর্ঘটনায় আহত হয়েছেন বাসের ৫ যাত্রী।

আহতরা হলেন- উপজেলার মোক্তারপুর গ্রামের মতিয়ার রহমানের মেয়ে কৃষ্ণা খাতুন (২০), দামুড়হুদা উপজেলার শৈলমারীর রাইচ উদ্দিনের ছেলে আজিম উদ্দিন (৩৫) ও একই উপজেলার দর্শনার আজাহার আলীর ছেলে আব্দুল ওহাব (৫০)। অন্য দুজনের নাম জানা যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল ও ইউএনও সেলিম রেজা ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধারকাজ তদারকীসহ আহতদের সুচিকিৎসা দিতে হাসপাতালের চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা থেকে জীবননগরগামী পিংকী পরিবহনের বাসটি পিয়ারাতলায় এসে পৌঁছুলে সামনের চাকা বাস্ট হয়ে যায়। চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে বাসটি রাস্তার ডান দিকের গাছে গিয়ে ধাক্কা খায়। এসময় চাতালে কাজ শেষে বাড়ি যাওয়ার জন্য নাসিমা খাতুন রাস্তা পারাপারের জন্য অপেক্ষা করছিলেন। নিয়ন্ত্রণহীন বাসটি তাকে পিষ্ট করে গাছের সাথে ধাক্কা খেয়ে কাত হয়ে পড়লে সে বাসের নিচে আটকা পড়ে। উপস্থিত জনতা এসময় আহত যাত্রীদের উদ্ধার কাজ শুরু করে। বাসের নিচে চাপা পড়া নাসিমাকে উদ্ধার করতে এসময় ট্রাক ব্যবহার করা হয়। কাত হয়ে থাকা বাসটিকে এসময় ট্রাক দিয়ে ধাক্কা দিয়ে সরিয়ে চাপাপড়া নাসিমাকে উদ্ধার করা হয়। উদ্ধারকারীরা আহত সকলকে চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এখানে চিকিৎসাধীন অবস্থায় নাসিমার মৃত্যু হয়। আহতদের মধ্যে এক জনকে যশোর সদর হাসপাতালে রেফার করা হয়েছে। নিহত নাসিমা পিয়ারাতলার জয়নাল আবেদীনের স্ত্রী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।