জীবননগর আলীপুরে রাখাল শাহ’র মাজারে বার্ষিক ওরশের নামে চলছে গাঁজা সেবনের ধূম

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার আলীপুরে অবস্থিত রাখাল শাহ’র মাজারে গতকাল বুধবার হতে বার্ষিক ওরশ শুরু হয়েছে। ওরশের নামে চলছে এখানে জমজমাট গাঁজা বিক্রি সেবন ও জুয়া খেলার আসর। একদিনের বার্ষিক শুরুর পূর্বেই বসানো হয়েছে জুয়া খেলার আসর। এছাড়াও ওরশের নামে চলছে নানা অনৈতিক কাজকর্ম ও বেল্লেলেপনা। এদিকে এ মেলার কর্তৃত্ব নিয়ে ক্ষমতাসীন দলের দুটি গ্রুপের মধ্যে চাপা ক্ষোভও বিরাজ করছে। মাজারের চতুরদিকে গাঁজার বিকট গন্ধ এলাকাবাসীকে বিষিয়ে তুলেছে। সচেতন এলাকাবাসীর ক্ষোভ একদিনের ওরশের নামে এক সপ্তাহ ধরে কেন চালানো হচ্ছে এসব অনৈতিক কর্মকা-। ওরশের নামে গাঁজা বিক্রি ও সেবনের উৎসব বন্ধ করতে এলাকাবাসী প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেছে।
এলাকাবাসীসূত্র জানায়, জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের আলীপুরে প্রয়াত রাখাল শাহ’র মৃত্যু দিবসকে ঘিরে প্রতিবছর বার্ষিক ওরশের আয়োজন করা হয়ে থাকে। এবারও ওরশের আয়োজন করা হয়েছে। ওরশের পাশাপাশি এখানে মাদকদ্রব্য বেচাকেনার ধুম পড়েছে। ভক্ত, সাধু-গুরুরা এসে জায়গায় জায়গায় জটলা বসিয়ে গাঁজা সেবন করে যাচ্ছে। ওরশকে ঘিরে, গাঁজা বিক্রি, কৌশলে জুয়া খেলা শুরু করে এলাকার যুবসমাজকে বিপদগামী করে তোলা হচ্ছে।
মেলায় আগত মনির হোসেন নামের এক যুবক বলেন, একজন প্রয়াত সাধু-গুরুর তিরোধান দিবসকে ঘিরে অনুষ্ঠিত ওরশ অনুষ্ঠানে মাজারের চারপাশে আস্তানায় আস্তানায় চলছে গাঁজার আসর। গাঁজার ঝাঁঝালো গন্ধে নিঃশ্বাস বন্ধ হলেও আপত্তি নেই আয়োজক কমিটির। মেলায় নাগরদোলা, মৃত্যুকূপ খেলাসহ বিভিন্ন স্টল বসানো হয়েছে। এসব কিছু অনেক আগেই শুরু হলেও নিরাপত্তার জন্য প্রশাসনের লোকজন না থাকায় সেখানে বখাটেদের দৌরাত্ম বেড়ে গেছে। বার্ষিক ওরশের নামে জুয়া ও গাঁজা সেবনের এমন আসর বন্ধ হওয়া উচিত বলে এলাকাবাসী জানিয়েছেন।