জীবননগরে পৃথক মাদকবিরোধী অভিযানে বৈদ্যনাথপুরের সাব্বির ও মোয়াজ্জেম নতুনপাড়ার রকিম ফেনসিডিল আটক

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার নতুনপাড়া ও বৈদ্যনাথপুরের বিওপির টহলদল নিজস্ব গোয়েন্দার দেয়া তথ্যের ভিত্তিতে সীমান্তে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে ৩ মাদককারবারিকে আটক করা হয়। এ সময় ৩০ বোতল ফেনসিডিলসহ রকিম ম-ল (৩৫), বৈদ্যনাথপুরের সাব্বির ও মোয়াজ্জেমকে ফেনসিডিলসহ আটক করেছে। এ সময় নতুনপাড়ার রকিমের দু’সহযোগী মাদককারবারি জসিম উদ্দিন (৩৫) ও শাহীন মিয়া (২২) পালিয়ে যায়। সোমবার রাতে বিজিবি এ অভিযান পরিচালনা করে।
মহেশপুর-৫৮ বিজিবিসূত্রে জানা যায়, নতুনপাড়া বিওপির বিজিবি জওয়ানরা নতুনপাড়ার একটি আমবাগানে অভিযান পরিচালনা করে। এ সময় ওই গ্রামের মৃত মান্নান মিয়া ওরফে দুখে ম-লের ছেলে মাদক চোরাকারবারি রকিম ম-লকে আটক করে। এ সময় তার নিকট থেকে ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। অভিযানকালে ওই গ্রামের আব্দুল করিমের ছেলে মাদক চোরাকারবারি জসিম মিয়া ও বাবুল মিয়ার ছেলে শাহীন মিয়া পালিয়ে যেতে সক্ষম হয়। আটক ও পলাতক আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে রকিমকে জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে। ঝিনাইদহের মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক ডিএডি নজরুল ইসলাম খান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
এদিকে জীবননগর থানা পুলিশের হাতে ফেনসিডিলসহ উপজেলার বৈদ্যনাথপুরের দু’মাদক ব্যবসায়ী গ্রেফতার। গত সোমবার রাতে পুলিশ উপজেলার বৈদ্যনাথপুর গ্রাম থেকে ২২০ বোতল ফেনসিডিলসহ তাদেরকে গ্রেফতার করে।
পুলিশসূত্রে জানা যায়, জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলামের নির্দেশে এসআই মেজবাউর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার দিনগত রাতে উপজেলার বৈদ্যনাথপুরে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে বৈদ্যনাথপুর গ্রামের মুন্নাফ ম-লের ছেলে মাদক ব্যবসায়ী সাব্বির হোসেন (২৩) ও আওলাদ হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেনকে (৪৫) গ্রেফতার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে মোয়াজ্জেমের বাড়ির সামনে সারগর্ত থেকে ২২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ব্যপারে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাসহ তাদেরকে চুয়াডাঙ্গা জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে ওসি (অপারেশন) মোল্যা মোহাম্মদ সেলিম নিশ্চিত করেছেন।