জমি রেজিস্ট্রি করে দেয়ার দাবি তুলে হাটবোয়ালিয়ায় দু ছেলে পিতাকে ঘরে আটকে রেখে পিটিয়েছে

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার হাটবোয়ালিয়ায় দু ছেলে পিতাকে ঘরে আটকে রেখে বেদম পিটিয়ে জখম করেছে। পিতার নামে থাকা সামান্য জমি রেজিস্ট্রি করে দিতে অস্বীকৃতি জানালে আর্থিকভাবে সামর্থবান দু ছেলে এ ঘটনা ঘটিয়েছে। এ ব্যাপারে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গার নগর বোয়ালিয়া গ্রামের গ্রাম্যডাক্তার মারজুবান আলীর ২ স্ত্রীর ৯ সন্তান। ১ম স্ত্রীর ৫ ছেলে। তারা পার্শ্ববর্তী শেখপাড়া গ্রামে বসবাস করে। তাদের সকলেই আর্থিকভাবে সামর্থবান। এই ৫ ভাইয়ের মধ্যে ১ ভাই নালিম উদ্দীন বিদেশ থেকে বাড়ি ফিরে হাটবোয়ালিয়া বাজারে জমি কিনে বসবাস করেন। তিনি সেখানে ব্যাবসা-বাণিজ্যও করছেন।

অন্যদিকে ২য় পক্ষে রয়েছে- ২ ছেলে ও ২ মেয়ে। তাদেরকে নিয়ে ডাক্তার মারজুবান আলী বসবাস করেন। তিনি নগর বোয়ালিয়া গ্রামে ৫ শতক জমি কিনে বর্তমানে এ পক্ষের সন্তানদের নিয়ে বসবাস করেন। বেশ কিছুদিন ধরে ১ম পক্ষের ছেলেরা ডাক্তার মারজুবান আলীকে চাপ দিয়ে আসছিলো ওই ৫ শতক জমি তাদের নামে রেজিস্ট্রি করে দিতে। কিন্তু ডাক্তার মারজুবান আলী তাতে রাজি হননি। তিনি বলেছেন– মৃত্যুর পর আমার সম্পত্তি তো আইনানুযায়ী সকলে পাবেই। তাহলে বেঁচে থাকতে সামান্য জমি আমি ভাগ করে দিয়ে কোথায় দাঁড়াবো? পিতা জমি দিতে রাজি না হওয়ায় সম্প্রতি ১ম পক্ষের ছেলেরা ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ করেন। ইউনিয়ন পরিষদে সালিসে ১মপক্ষের ছেলেদের পিতা বেঁচে থাকতে জমি দাবি করতে নিষেধ করা হয়। তারা সকলেই আর্থিকভাবে সচ্ছল, তারপরও কেন সামান্য জমির ভাগ নিতে পিতাকে নির্যাতন করছে? এমন প্রশ্ন উঠলে কিছুদিন নিরব থাকেন তারা। গত শুক্রবার সকালে বৃদ্ধ মারজুবান আলীকে তার ১মপক্ষের ছেলে নালিম উদ্দীন বাজার থেকে ধরে নিয়ে গিয়ে তার হাটবোয়ালিয়াস্থ বাড়িতে আটকে রাখে। পরে নালিম তার বড় ভাই বড় গ্রাম্য ডাক্তার সেলিমকে ডেকে নিয়ে যায়। দুই ভাই মিলে জমি রেজিস্ট্রির দাবিতে পিতাকে বেদম পেটায়। সন্ধ্যার আগে ছেড়ে দেয়। দু ছেলের হাতে মারধরের ফলে মারজুবানের মেরুদণ্ডে চোট লেগেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে বৃদ্ধ মারজুবান আলী আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করেছেন।