চোর সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার : ১২টি চোরাই মোটরসাইকেল উদ্ধার

মেহেরপুরসহ বিভিন্ন স্থানে চুয়াডাঙ্গায় পুলিশের অভিযান : সংবাদ সংম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থান থেকে আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের ৭ সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃতদেরকে নিয়ে চুয়াডাঙ্গা ও মেহেরপুরের গাংনীসহ আশপাশ এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ১২টি চোরাই মোটরসাইকেল। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য জানিয়ে বলেন, বেশ কিছু দিন ধরে এই চক্রটি মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে ৪ জনকে আটক করা হয়। পরে আটককৃতদের জবানবন্দির ভিত্তিতে ধরা পড়ে বাকিরা। উদ্ধার হয় চোরাই মোটরসাইকেল। এছাড়া জেলা পুলিশের বিশেষ ১০ দিনব্যাপী অভিযানের শেষ দিনে বিভিন্ন মামলার আসামি, মাদকব্যবসায়ী, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আরও ৪৪ জনকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃত ও আটককৃতদের সংশ্লিষ্ট আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. কলিমুল্লাহ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম কামরুজ্জামান খান ও ট্রাফিক পুলিশের পরিদর্শক (ওসি) মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হচ্ছে, চুয়াডাঙ্গা পৌর এলাকার ঝিনাইদহ বাসস্ট্যাণ্ড পাড়ার সাকিব (২০) ও কালাম (২০), দিগড়ী গ্রামের বিপ্লব  হোসেন (২০),  মেহেরপুর সদর উপজেলার খোকসা শেখপাড়ার সাদিকুর রহমান ওরফে ফকির ডাক্তার (৪৬), গাড়াডোব গ্রামের কুদ্দুস শেখ (৩৪), চৌগাছার হান্নান শাহ (৫৫) ও গাংনী উপজেলার হেমায়েতপুরের শরিফুল ইসলাম (৩৭)।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এদেরকে নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ১২টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। অপরাধীরা যতো শক্তিশালীই হোক কেউ ছাড় পাবে না। গত ৩ এপ্রিল থেকে শুরু হওয়া বিশেষ অভিযানের অংশ হিসেবে গতকাল প্রর্যন্ত জেলার ৪ থানা এলাকার ১৩৯ জন ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন মামলার ২৬০ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়াও একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, একটি সিএনজিসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়।