চুয়াডাঙ্গা শেখপাড়ার দণ্ডপ্রাপ্ত দবির হাসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহরের শেখপাড়ার মৃত আফতাব উদ্দিনের ছেলে দবির হাসানের বিরুদ্ধে ১১ লাখ টাকা ধার নিয়ে আত্মসাৎ ও চেক জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। পাওনাদার বাগানপাড়ার মৃত সাজ্জাত আলীর ছেলে আমিনুল ইসলামের মামলার প্রেক্ষিতে আদালত অভিযুক্ত দবির হাসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
চুয়াডাঙ্গা বিজ্ঞ আমলি আদালতে দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, আসামি দবিরের পরিচয়ের সূত্র ধরে আমিনুলের সুসম্পর্ক গড়ে ওঠে। দবির হাসান ট্রাক ব্যবসা করাকালীন ট্রাক কেনার জন্য টাকার বিশেষ প্রয়োজনে ১ মাসের মধ্যে ফেরত দেয়ার শর্তে ১১ লাখ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে ১১ লাখ টাকা পরিশোধের জন্য দবির হাসান টাকা পাওনাদার আমিনুল ইসলামকে ২০১৫ সালের ১ নভেম্বর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অনুকূলে ১১ লাখ টাকার চেক দেন। পরদিন আমিনুল ইসলাম ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে যান। কিন্তু অপর্যাপ্ত তহবিল থাকায় চেক ডিজঅনার হয়।
এদিকে টাকা আদায়ের জন্য আমিনুল ৯ নভেম্বর কৌঁসুলির মাধ্যমে দবির হাসানকে লিগ্যাল নোটিশ করেন। কিন্তু দবির হাসান চেক গ্রহণ না করায় ফেরত আসে। চেক প্রদানের পরবর্তী ৩০ দিনের মধ্যে টাকা পরিশোধ না করায় মামলার সিদ্ধান্ত নেয়া হয়। এ অবস্থায় ২০১৫ সালের ১৩ ডিসেম্বর আমিনুল ইসলাম চুয়াডাঙ্গার আমলি আদালতে দবির হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলার বিচার শেষে আদালত আসামি দবির হাসানকে ১ বছরের বিনাশ্রম কারাদ- ও ২২ লাখ টাকা জরিমানার আদেশ দেন। কিন্তু সাজাপ্রাপ্ত দবির হাসান পলাতক থাকায় আদালত থেকে গত ১৪ ফেব্রুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গ্রেফতারি পরোয়ানা তামিল করতে সদর থানার ওসিকে নির্দেশ দেয়া হয়।