চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলা ছাত্রলীগের আয়োজনে কেককাটা ও আলোচনাসভার আয়োজন করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গায় জেলা ছাত্রলীগের আয়োজনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাদ জোহর অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহাবুল হোসেন। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ, পৌর, সদর থানা ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। প্রধান অতিথি অনিক জোয়ার্দ্দার বলেন, আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি সোনার বাংলায় রূপান্তরিত করতে একের পর এক যে উন্নয়ন, মানবতা ও শান্তি প্রতিষ্ঠার জন্য নিরলস কাজ করে চলেছেন তা প্রশংসনীয়। দোয়া পরিচালনা করেন ময়মুন নেছা জামে মসজিদের ইমাম আবু সাইদ।
অপরদিকে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফের আয়োজনে আনন্দর‌্যালি ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা। সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগ ক্যাম্পাস থেকে র‌্যালি বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বড় বাজার চৌরাস্তার মোড়ে এসে শেষ হয়। সন্ধ্যায় চুয়াডাঙ্গা কেদারগঞ্জস্থ ছাত্রলীগের দলীয় কার্যালয়ে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগর নেতৃবৃন্দ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ও তার শারীরিক অসুস্থতার কারণে তার সুস্থতা কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হুসাইন জ্যাকির পরিচালনায় অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি মোমিনুল ইসলাম হাসান, সহসভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মাফিজুর রহমান মাফি, দফতর সম্পাদক শেখ সামী তাপু, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহমেদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম রকিব, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ইমদাদুল হক সজল।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। জন্মদিন উপলক্ষে এদিন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের বহিঃবিভাগের সকল রোগীর জন্য ফ্রি টিকিটের ব্যবস্থা করা হয়। এছাড়াও হাসপাতালের সকল চিকিৎসক বহিঃবিভাগের সকলরোগীদের সাড়ে ৪টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করেন। দুপুর ২টার দিকে সদর হাসপাতালের সম্মেলনকক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আলী হোসেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শামীম কবির, ডা. ওয়ালিউর রহমান নয়ন, ডা. সেলিমা আক্তার, সহকারী মেডিকেল অফিসার ডা. রবিউল ইসলাম, আখতার হোসেন, আব্দুস সবুর, আমজাদুল ইসলাম চঞ্চল ও দেলোয়ার হোসেন।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আনন্দ মিছিলটি কলেজ প্রাঙ্গণ থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সালমুন আহমেদ ডন। বিশেষ অতিথি ছিলেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদ হাসান তমাল, কলেজ ছাত্রলীগের যুগ্মসম্পাদক হাসানুজ্জামান হাসান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন বাদশা প্রমুখ।
জীবননগর ব্যুরো জানিয়েছে, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন পালন করা হয়েছে। একই সাথে প্রধানমন্ত্রীর আশু রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়। গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতা নজরুল মল্লিকের জীবননগর বাসস্ট্যান্ড সংলগ্ন নির্বাচনী কার্যালয়ে এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল মল্লিক এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
প্রধান অতিথি নজরুল মল্লিক তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। মানুষের আয়-রোজগার বৃদ্ধি পেয়েছে। কাউকে আজ আর না খেয়ে মরতে হয়না। কৃষককেও আর সারের জন্য গুলি খেয়ে মরতে হয়না। ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে ও ভিশন ২০২১ বাস্তবায়নে তিনি আর একবার নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি প্রধানমন্ত্রীর আশু রোগমুক্তিও কামনা করেন। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান, পৌর আওয়ামী লীগ নেতা রাশেদীন ইসলাম, উপজেলা যুবলীগ নেতা শামীম ফেরদৌস ও কাজি সামসুর রহমান চঞ্চল প্রমুখ বক্তব্য রাখেন। শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে মেহেরপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ আসর শহরের আনছার-ভিডিপি জামে মসজিদে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, সাধারণ সম্পাদক জুয়েল রানাসহ জেলা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন। দোয়া অনুষ্ঠানে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনাসহ দেশ ও জাতির জন্য মঙ্গল কামনা করা হয়।
মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, ৭১তম জ¤œদিন উপলক্ষে ঐতিহাসিক মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন পরিষদের উদ্যোগে কেক কাটা হয়। গতকাল বৃহস্পতিবার বেলা ১০টার দিকে বাগোয়ান ইউনিয়ন পরিষদ চত্বরে জন্মদিনের কেক কাটেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাগোয়য়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন। উপস্থিত ছিলেন সচিব বজলুর রহমান ইউপি সদস্য আনোয়ারুল ইসলাম, কাজী কমরউদ্দীন, মুক্তা খাতুন, নারগিস আক্তার, মি. সংকর বিশ্বাস ও রহিত ম-ল।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১ তম জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ঝিনাইদহ জেলা ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শহরের পাঁয়রা চত্বর থেকে একটি আনন্দর‌্যালি বের করা হয়। পরে র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঝিনাইদহ পৌর মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহম্মেদ, সাধারণ সম্পাদক রানা হামিদসহ নেতাকর্মীরা বক্তব্য রাখেন।