চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার

 

হাসাদাহ প্রতিনিধি: চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। গত ২৫ অক্টোবর জীবননগর থেকে জিন্নাহনগর রুটে সিএনজি মালিকদের ও কালীগঞ্জ মোটরশ্রমিক সদস্যদের সাথে যাত্রী বহন নিয়ে কথা কাটাকাটি হয়, এক পর্যায়ে সেটি হাতাহাতি পর্যায়ে রূপ নেয়। যার কারণে গত কয়েকদিন যাবত কালীগঞ্জ মালিক সমিতির গাড়ি ও চুয়াডাঙ্গা মালিক সমিতির গাড়ি হাসাদাহ থেকে উভয়ে ফিরে যাচ্ছে। এর ফলে দূর-দূরান্তের যাত্রী সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

এ বিষয়টি নিয়ে যাত্রী সর্বসাধারণ বলেন, অত্যান্ত ঝুঁকির মধ্যে আমাদের যাতায়াত করতে হচ্ছে। তারা আরও বলেন, উভয় মালিক সমিতির তাদের স্বার্থের কোনো সমস্যা হলে তারা যাত্রী সাধারণের কথা চিন্তা না করে এ সমস্যা সৃষ্টি করে। যার ফল ভোগ করতে হয় আমাদের মতো সাধারণ যাত্রীদের। আমরা সময় মতো অফিস টাইম কভার করতে পারি না। যার কারণে বসদের বিভিন্ন রকম কটূক্তি ভাষা শুনতে হয়। আমরা এর থেকে পরিত্রাণ চায়। কিন্তু জানি না সেটা কবে নাগাদ সম্ভব হবে।

এ বিষয়ে চুয়াডাঙ্গা মালিক সমিতির সাধারণ সম্পাদক মাথাভাঙ্গাকে জানান, এটা আমাদের মালিক সমিতির কোনো বিষয় না। সমস্যাটা হচ্ছে কালীগঞ্জ মোটরশ্রমিক সদস্যদের সাথে জিন্নাহনগর সিএনজি মালিকদের। তবে আমরা এটা নিয়ে কালীগঞ্জ মালিক সমিতির সাধারণ সম্পাদক সংসদ সদস্য আনারুল কবিরের সাথে কথা বলেছি তিনি তার আগামী ৩১ অক্টোবর ইউপি নির্বাচন নির্বাচন নিয়ে ব্যাস্ত থাকার কারণে আমাদেরকে সময় দিতে পারছেন না। তবে তিনি আমাদেরকে আশস্থ করেন নির্বাচন শেষ হলে এটা নিয়ে আলোচনায় বসবেন।

অপরদিকে কালীগঞ্জ মোটরশ্রমিক ইউনিয়নের লাইন সেক্রেটারি বলেন, আমাদের আরো অনেক সমস্যা আছে যেমন কালীগঞ্জ মালিক সমিতির গাড়ি চুয়াডাঙ্গা, আলমডাঙ্গার কোনো রোডে আমাদেরকে ঢুকতে দেন না। যার কারণে আমাদের সমস্যার মধ্যে পড়তে হয়। তবে তিনি এতটুকু আশস্থ করেন যে, এই সমস্যটা খুব শ্রীঘ্রই সমাধান হবে।

অন্যদিকে যাত্রী সর্বসাধারণ এ জনদুর্ভোগ যেন দ্রুত লাঘব হয় সেই বিষয়টি নিয়ে উভয় মালিক সমিতির সদস্যদের আলোচনায় বসার জন্য বিনীত আহ্বান জানান।