চুয়াডাঙ্গায় যুব উন্নয়ন অধিদপ্তরের ২১টি যুবসংগঠনকে অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় যুব উন্নয়ন অধিদপ্তরের ২১টি যুব সংগঠনের মধ্যে অনুদানের ৪ লাখ ২৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। গতকাল বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ অনুদানের টাকা বিতরণ করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব কল্যাণ তহবিল থেকে ২০১৩-২০১৪ সালের জন্য এ বরাদ্দ দেয়া হয়।

চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কোহিনুর ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সিএস আসাদুজ্জামানের উপস্থাপনায় কোরআন তেলাওয়াত করেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী প্রশিক্ষক তৌহিদুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুবউন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আহাম্মেদ, আকাঙ্ক্ষার নির্বাহী পরিচালক শাহিন সুলতানা মিলি, পাস’র পরিচালক কাতব আলী।

বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আহমেদ। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ক্রেডিট সুপারভাইজার আসাদুজ্জামান। অনুষ্ঠানে ছাগল-মুরগি পালন, মৎস্য ও হস্তশিল্প খাতের ২০টি যুবসংগঠনকে ২০ হাজার টাকা করে ও একটি সংগঠনকে ২৫ হাজার টাকা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, যুব উন্নয়নে প্রশিক্ষণ কার্যক্রমের সাথে যুব সংগঠনগুলোকে সম্পৃক্ত করতে হবে। যুবউন্নয়ন অধিদপ্তরের নতুন কর্মসূচি আউট সোর্সিঙের মাধ্যমে আয় ও বিদেশে জনশক্তি রফতানিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।

অনুদানপ্রাপ্ত সংগঠনগুলো হলো- আলোকদিয়ার অগ্নিবীণা মানবকল্যাণ সংস্থা ও চুয়াডাঙ্গা মহিলা কল্যাণ সংস্থা, নবীননগরের প্রভা মহিলা উন্নয়ন সংস্থা, পল্লি উন্নয়ন সংস্থা (পাস), সাতগাড়ির হোপ, পলাশপাড়ার আকাঙ্ক্ষা মহিলা উন্নয়ন সংস্থা, কবরীরোডের আলাপ, উথলীর ভিলেজ ফ্যামিলি ডেভেলপমেন্ট, মানিকপুরের মহিলা উন্নয়ন সংস্থা, দৌলতগঞ্জের ঊষা, ইসলামপুরের আদর্শ মহিলা সমিতি, জীবননগরের শ্রীরামপুর মহিলা সমিতি, আলমডাঙ্গার কুমারী মহিলা উন্নয়ন সংস্থা, ইউনিক ফাউন্ডেশন, সজাগ, রামনগরের মৌচাক, হাতিভাঙ্গার আরএস ক্লাব, দামুড়হুদার মিতালী নারী কল্যাণ সমিতি, মজলিশপুরের গ্রামীণ সমাজ উন্নয়ন সংস্থা, কুড়ুলগাছির সৌহার্দ্য ও লোকনাথপুরের বন্ধন মহিলা উন্নয়ন সংস্থা।