চুয়াডাঙ্গায় পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা : ৭৫৬ শিক্ষার্থী : আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী-২০১৫ গতকাল সোমবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এবারের পিএসসি পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ৪৬৩ ও ইবতেদায়ি পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ২৯৩ জন। আগামী ২৭ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে পরীক্ষার ফল প্রকাশিত হবে।
জানা গেছে, জেলার ৫২টি কেন্দ্রে ২০ হাজার ৬৩ শিক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিলো। পরীক্ষা সম্পন্ন করতে পেরেছে ১৯ হাজার ৬০০জন। অনুপস্থিত ছিলো ৪৬৩ জন। এরমধ্যে ইংরেজি ভার্সনে মাত্র একজন ছাত্রী অংশগ্রহণ করে। বাকি সকলেই বাংলা ভার্সনে পরীক্ষা দেয়। তবে পরীক্ষায় কোনো শিক্ষার্থী বহিস্কার নেই। উপস্থিতির হার ৯৭.৬৯ ভাগ। অপরদিকে জেলার ২৯ কেন্দ্রে ১ হাজার ৮৮১ জন শিক্ষার্থী ইবতেদায়ি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিলো। পরীক্ষা সম্পন্ন করতে পেরেছে ১ হাজার ৫৮৮। অনুপস্থিত ছিলো ২৯৩ জন। উপস্থিতির হার ৮৪ দশমিক ৪২ ভাগ। কোনো শিক্ষার্থী বহিস্কার নেই।
এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার জানান, পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ বিভাগ ও সাংবাদিকসহ সংশ্লিষ্টদের প্রচেষ্টায় পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি। এছাড়া, ভিজিলেন্স টিম সদস্যদেরকে ধন্যবাদ জানান সহযোগিতার জন্য। আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। মার্চ মাসের শেষের দিকে বৃত্তির ফলাফল ঘোষণা করা হবে।
প্রসঙ্গত, গত ২২ নভেম্বর থেকে পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা শুরু হয়।