চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল ফিতরের প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসকের শুভেচ্ছা

 

ধর্মীয় ভাবগম্ভীর্য ও উৎসবমখর পরিবেশে ঈদ উদযাপন করা হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে বলেছেন,‘ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করা হবে। এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতসহ সবধরনের ব্যবস্থা করা হবে।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পবিত্র ঈদুল ফিতর-২০১৪ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক এ কথা বলেন। এসময় জেলার উল্লেখযোগ্য ঈদগা সমূহের নামাজের সময়সূচি ঘোষণা করা হয়।

ঈদের আগের রাতে নাচ-গানের নামে বেহায়াপনা, পটকা-বাজি ফোটানো নিষিদ্ধ করা হয়। ঈদ উপলক্ষে কালেমা তৈয়বা বাংলা ও আরবিতে লেখা ব্যানার টাঙানো, ঈদের দিন জাতীয় পতাকা উত্তোলন, হাসপাতাল, কারাগার ও সরকারি শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন এবং ঈদের দিন ও আগে-পরে উঠতিবয়সী ছেলেদের বেপরোয়া মোটরসাইকেল চলাচল প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য অভিভাবকদেরকে সচেতন হওয়ারও আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব। এসময় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম মামুন উজ্জামান, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাফিজ,সহকারী কমিশনার সৈয়দা নাফিস সুলতানা,ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গার উপপরিচালক রবিউল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুন্সি মো. আসাদুজ্জামান, জেলসুপার আনোয়ারুজ্জামান, সরকারি শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক আবু নাসির ও জেলা মার্কেটিং অফিসার আব্দুর রহিমসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা এবংমসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।