চুয়াডাঙ্গায় জাতীয় টিকা দিবস উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: ২১তম জাতীয় টিকা দিবস-২০১৩ উদযাপন উপলক্ষে গতকাল বুধবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয়ে সংবাদ সস্মেলনের আয়োজন করা হয়। আগামী ২১ ডিসেম্বর দেশব্যাপি পালিত হবে জাতীয় টিকা দিবস।

চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ১৮ হাজার ৩৬২ জন (শুন্য থেকে ৫ বছর বয়সী) শিশুকে এ টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. খন্দকার মিজানুর রহমান। চুয়াডাঙ্গায় ৯৮০টি কেন্দ্রে একযোগে এ কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে অস্থায়ী টিকাদান কেন্দ্র ৮৮৮টি, স্থায়ী টিকাদান কেন্দ্র ৭টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ৬৩টি ও ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্র ২২টি। স্বেচ্ছাসেবক সংখ্যা ৪ হাজার ৯০০টি। স্বাস্থ্য সহকারী, টিকাদানকর্মী ও পরিবার পরিকল্পনা সহকারীর সংখ্যা ৩১৮ জন এবং প্রথম সারির তত্ত্বাবধায়ক ১১২ জন। আগামী ২১ ডিসেম্বর শূন্য থেকে ৫ বছর বয়সের সকল শিশুকে ২ ফোঁটা পোলিও টিকা খাওয়ানো হবে। এছাড়া ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত বাদপড়া শিশুদের বাড়ি বাড়ি গিয়ে অনুসন্ধান কার্যক্রম চলবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহাদাৎ হোসেন, সেনেটারি পরিদর্শক জামাত আলী, ইপিআই সুপার আব্দুর রজ্জাক ও স্টোরকিপার রেহেনা খাতুন।