চুয়াডাঙ্গায় ইতিহাস কথা বলে সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ইতিহাস কথা বলে সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এই অনুষ্ঠানের আয়োজন করে। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিদ্যালয় চত্বরে চিত্র প্রদর্শনী করা হয়। এরপর হলরুমে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম মালিক এবং স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক  মো. নুরুল ইসলাম। এ সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আলী নাসির, শামসুন নাহার শিলা, পারভীন সুলতানা, গোলাম মোস্তফা, গোলাম মওলা ও  সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম মালিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি দিয়ে বলেন, বঙ্গবন্ধু শিক্ষার্থীদের উদ্দেশে বলেছিলেন, ভালো মানুষ হতে হবে। লেখাপড়া করো এবং অবশিষ্ট সময় বাব-মাকে সময় দিতে হবে। গুরুজনকে শ্রদ্ধা করবে। ছোটদের স্নেহ করবে। প্রথমেই দেশকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধুর প্রতি মমত্ববোধকে জাগাতে হবে। ভালো মানুষ হতে হবে।

কর্মসূচির সুপারভাইজার মোয়াজ্জেম দেওয়ান জানান, চুয়াডাঙ্গায় ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয় ছাড়াও আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।