চুয়াডাঙ্গার মাছেরদাড়ি থেকে পেট্রোলবোমা সাদৃশ্য ১০টি বোতল উদ্ধার : ভেতরে ভরা কেরাসিন!

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার মাছেরদাড়ি গ্রাম থেকে পেট্রোলবোমা সাদৃশ ১০টি বস্তু উদ্ধার করেছে সদর থানা পুলিশ। গতকাল রোববার রাত ১০টার দিকে কয়েকজন গ্রামবাসীর দেয়া খবরের ভিত্তিতে ওসি (তদন্ত) কামরুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল মেছেরদাড়ি গ্রামের একটি দোকানের সামনে টেবিলে রাখা কেরোসিন ভরা কোমল পানীয়র ১০টি বোতল উদ্ধার করেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাছেরদাড়ি একটি বাড়িতে পেট্রোলবোমা জড়ো করা হয়েছে। এ খবরের ভিত্তিতে সেখানে যায় সদর থানা পুলিশের একটি দল। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বাজারের একটি মুদি দোকানের সামনে টেবিলের ওপরে সাজানো রয়েছে ১০টি কোমল পানীয়র বোতল। বোতলগুলো পরীক্ষা করে পুলিশ বুঝতে পারে সবগুলোতেই ভরা রয়েছে কেরোসিন, ব্যবহার করা হয়েছে সলতে। অর্থাৎ ওগুলোর সবকটিই ডামি পেট্রোলবোমা। এছাড়া পাশে ছিলো ১শ গ্রাম কাচের গুড়া, ছোট পেরেক ২শ গ্রাম, ফল পাকানো কারবাইট ১শ গ্রাম পাওয়া যায়।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি (তদন্ত) এসএম কামরুজ্জামান খাঁন জানিয়েছেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে এলাকার আতঙ্ক সৃষ্টি অথবা কাউকে ফাঁসানোর উদ্দেশে কে বা কারা এ পেট্রোলবোমা সাদৃশ বস্তু সেখানে রেখেছিলো। তিনি আরও জানান, বিষয়টি পুলিশ মোটেও খাটো করে দেখছে না। আরও যাছাই-বাছাই শেষে প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।

এদিকে একাধিক সূত্রে জানা গেছে গতকাল সন্ধ্যার পর থেকেই মাছেরদাড়ি এলাকায় পেট্রোলবোমা উদ্ধার হবে বলে সংবাদ ছড়ায় ওই গ্রামের কয়েকজন যুবক। তারা একই গ্রামের জনৈক সেকেন্দার ওরফে ইমাম সেকেন্দারের রান্নাঘরের কথাও উল্লেখ করে। তবে পুলিশ এ বিষয়ে ওই সেকেন্দারের সংশ্লিষ্টতা পায়নি বলে জানা গেছে।