চুয়াডাঙ্গার নীলমণিগঞ্জ ও ডিঙ্গেদহে নতুন পোস্ট অফিস ভবন নির্মাণকাজের উদ্বোধন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের ডিঙ্গেদহ ও নীলমণিগঞ্জে নতুন পোস্ট অফিস ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল পৃথক পৃথকভাবে এ নির্মাণকাজের উদ্বোধন করা হয়।

মোমিনপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা সদরে নীলমণিগঞ্জ ও ডিঙ্গেদহে নতুন পোষ্ট অফিন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।গতকাল সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এ কাজ দুটির উদ্বোধন করা হয়। নীলমণিগঞ্জের হাইস্কুল মাঠের একপাশে পোস্ট অফিসের নতুন ভবন নির্মাণকাজেরউদ্বোধন করেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শিক্ষাবিদ খলিলুর রহমান। উপস্থিত ছিলেন বাংলাদেশ ডাক বিভাগের সহকারী প্রকৌশলী বিলাশ কুমার ঘোষ, উপসহকারী প্রকৌশলী শিমুল কুমার হালদার, চুয়াডাঙ্গা পোস্ট অফিসের পরিদর্শক সামস্ গোলাম হোসেন, নীলমণিগঞ্জ পোস্ট অফিস মাস্টার বজলুল করিম, নীলমণিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম সোনা, সান শাইন প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষর এএসএম সাফায়েত হোসেন, ঠিকাদার মোস্তাফিজুর রহমান মাজু। নীলমণিগঞ্জে পানের হাটের ভেতর পোস্ট অফিসটি দীর্ঘদিন থেকে জরাজীর্ন অবস্থায় থাকায় অফিসিয়াল কার্যক্রম পোস্ট অফিস মাস্টার বিভিন্ন চায়ের দোকানে বসে চালাতো।

ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন,ডিঙ্গেদহ পোস্ট অফিস ভবন নির্মাণকাজের উদ্বোধন করা হলে ও নির্মাণাধীন জমিতে মালিকানা নিয়ে মামলা থাকায় পোস্ট অফিস নির্মাণে দেখা দিয়েছে অনিশ্চয়তা। এ নিয়ে ডিঙ্গেদহ বাজারে উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, গতকাল সোমবার বেলা ১২টার দিকে শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মাটি কেটে পোস্ট অফিসের নির্মাণকাজের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন খুলনা সার্কেল অফিসের সহকারী প্রকৌশলী বিলাস কুমার ঘোষ, উপসহকারী প্রকৌশলী শিমুল কুমার বিশ্বাস, মোস্তাফিজুর রহমান, চুয়াডাঙ্গা পোস্ট অফিসের উপবিভাগীয় পরিদর্শক সামস গোলাম হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা কৃষকলীগের সভাপতি আবু সুফিয়ান বিল্লাল, আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়া, বজলুর রহমান, পদ্মাবিলার সাবেক চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস, শঙ্করচন্দ্র সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহাবুদ্দিন বিশ্বাস, সেক্রেটারি জাকির হোসেন জো. বাবু, পোস্টমাস্টার লিয়াকত আলী, বাজার কমিটির সেক্রেটারি বসির উদ্দিন, ইউপি সদস্য আবুল কালাম।

এ ব্যাপারে ডিঙ্গেদহ পোস্টমাস্টার লিয়াকত বলেন, ১৯৭৬সালে আহাম্মদের ছেলে মুনসুর ও হযরত আলির স্ত্রী রাহেলা খাতুনের নিকট থেকে পোস্ট অফিসের জমি কিনে জমির মালিক হয়। দীর্ঘদিন ধরে জমিটি পোস্ট অফিসের দখলে আছে। বর্তমানে পোস্ট অফিসটি নতুন ভবন নির্মাণ করা হবে। অপরদিকে মুনসুরের স্ত্রী মনোয়ারা খাতুন ও আহাম্মদের ছেলে আহসান বলেন, কিছু অসাধু ব্যক্তিরা মুনসুর সাজিয়ে পোস্ট অফিসের নামে জমি রেজিস্ট্রি করে নেয়। কিন্তু জমির মালিক মুনসুরের পিতা আহাম্মদের নামে। মুনসুরের নামে তখন কোনো জমিই ছিলো না। দলিল উচ্ছেদের জন্য চুয়াডাঙ্গা আদালতে মামলা চলছে। এরই মধ্যে কিছু ব্যক্তি জোর করে জমি দখল করার চেষ্টা করলে আদালতের নিশেধাজ্ঞার আবেদন করলে আদালত থেকে ৭দিনের মধ্যে জবাব দেয়ার জন্য নোটিশ প্রদান করেন এবং জবাবের পূর্বে কোনো পক্ষই জমি দখল করিতে পারবে না। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে গতকাল দুপুরে বাজারের কিছু লোকজন জমিটি দখলের চেষ্টা চালায়। তাছাড়া গতকাল পুলিশ দিয়ে ও তাকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন আহাম্মদের ওয়ারিশগণ। বর্তমানে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।