চা দোকানিকে আটক করে ৬২হাজার টাকা নিয়ে মুক্তি

ঝিনাইদহ ডিবি পুলিশের বিরুদ্ধেআটক বাণিজ্যের অভিযোগ

 

মহেশপুরপ্রতিনিধি:ঝিনাইদহ ডিবি পুলিশের একটি টহল দল গত রোববার দুপুরে এক চা দোকানিকে আটক করে রাতে ৬২ হাজার টাকা নিয়ে ছেড়ে দিয়েছে। এ মর্মে অভিযোগ তুলে বলা হয়েছে, ডিবি পুলিশ আটক আর ছাড়ার নাটকের আড়ালে অর্থবাণিজ্যে মেতেছে।

অভিযোগসূত্রে জানা গেছে, গত রোববার দুপুরে জীবননগর উপজেলার হাসদাহ বাজার থেকে নাসির উদ্দীনের ছেলেমোশারফ হোসেনকে (২০)ফোন করে দোকান থেকে দালাল সজোল, পটলা ও রেজাউল ডেকে নেয়। তারা চা দোকানির পকেটে ফেনসিডিল ঢোকানোর চেষ্টাকরলে ধস্তাধস্তি হয়। এ সময় একটি মাইক্রোবাসযোগে এক দল ডিবি পুলিশ এসে মোশারফ হোসেনকে গাড়িতে তুলে ফতেপুর আখসেন্টারের কাছে নেয়।ওখান থেকে মোশারফের মা বেদেনা বেগমের কাছে এক লাখটাকা দাবিকরে ডিবি পুলিশ। টাকা না দিলে ছেলেকে ক্রসফায়ারে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। বেদানা বেগম ৩০হাজার টাকা সজোল ও পটলারকাছে হাসাদাহ গ্রামের ওদুদের মাধ্যমে দেয়। এরপর তারা আটক মোশারেফকেনা ছেড়ে মহেশপুর উপজেলারমদনপুর মাঠে নিয়ে ক্রসফায়ারের ভয় দেখায়। পরে মোটরসাইকেলযোগে মদনপুর তেমাথার জামতলা যেয়ে আরো ৩২ হাজার টাকা দিয়ে তাকে ছাড়ানো হয়।

মোশারেফ অভিযোগ করতে গিয়ে আরো বলেছে, তাকে ০১৭১১৫১৫২২৮,০১৮৩২৫১৫৭৭৩নম্বর মোবাইলফোনেডেকে নেয়া হয় হাসাদার হাজরাতলায়। তারমা বেদনা বেগম সাংবাদিদের কাছে বলেন,তার নিরপরাধ ছেলে আটক করে হত্যার ভয় দেখিয়ে তার কাছ থেকে অর্থ আদায় করেছে। তিনি এ ঘটনার বিচার দাবি করেন। ঝিনাইদহ ডিবির ওসি সোলাইমান বিশ্বাসের সাথে মোবাইলফোনেযোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। এদিকে মহেশপুর থানার ডিএসবি জাহিদ জানান,ডিবির দারোগা মকলেসসহ কয়েক জন দাঁড়িয়ে থাকতে দেখে তাদের সাথে কথা বলে। এর আগে ১৪মে বিকেল ৩টায় খালিশপুর থেকে মিজা খোড়া নামে একজনকে আটক করে রাতে ৫০হাজার টাকার বিনিময়ে ছেড়ে দেয়া হয় বলে এলাকায় গুঞ্জন রয়েছে।