চাঁপাই-নরসিংদী-গাজীপুরে গণপিটুনিতে নিহত ৭

 

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জ, নরসিংদী ও গাজীপুরে গণপিটুনিতে সাতজন নিহত হয়েছেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চারজন, নরসিংদীর মনোহরদীতে দুজন ও গাজীপুরে একজন নিহত হয়েছেন। গতকাল বুধবার রাতে এ পৃথক ঘটনাগুলো ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ: বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মোকরমপুর ব্রিজের কাছে ডাকাতি করার সময় জনতার হাতে ধরা পড়ার গণপিটুনিতে চার ডাকাত নিহত ও একজন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় ডাকাতদের বহনকারী ভ্যানচালক রুবেলকে (২৫) আটক করেছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফিরোজ আহমেদ জানান, বুধবার সন্ধ্যায় বোয়ালিয়ার দিক থেকে ভ্যানগাড়ি করে আসার সময় চারজনের একটি ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশে যাচ্ছিলো। এ সময় রহনপুর-ভোলাহাট সড়কের মহানন্দা ব্রিজের ওপর একটি মোটরসাইকেলের গতিরোধ করে ডাকাতির চেষ্টা চালালে ওই মোটরসাইকেল আরোহী চিৎকার দেয়। এ সময় আশপাশের এলাকার লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডাকাতদের ধরে গণপিটুনি দিয়ে গুরুতর আহত করে। গণপিটুনিতে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ও  শিবগঞ্জ উপজেলার কর্ণখালি মির্জাপুর গ্রামের কালু মিয়ার ছেলে রাব্বানী (৩৫) ঘটনাস্থলেই নিহত হয় ও অজ্ঞাত ৩ জনকে গুরুতর আহত অবস্থায় পুলিশ উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাদের ৩ জনকে মৃত ঘোষণা করেন। অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে গোমস্তাপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে গনপিটুনিতে দু ডাকাত নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক ডাকাত। গতকাল বুধবার রাত ১০টার দিকে জেলার মনোহরদী উপজেলার গণ্ডারদিয়া সড়কে গাছ ফেলে ডাকাতির সময় গণধোলাইয়ে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাত ১০টার দিকে একটি প্রাইভেট কার ও মাইক্রোবাস নিয়ে ১০/১২ জনের একটি ডাকাত দল মনোহরদী উপজেলার গণ্ডারদিয়া সড়কে গাছ ফেলে সিএনজি ও বাসে ডাকাতি শুরু করে। এলকাবাসী বিষয়টি আচকরতে পেরে মসজিদের মাইকে ডাকাত প্রতিরোধ করার ঘোষণা দেয়। এ সময় এলাকাবাসী সঙ্ঘবদ্ধ হয়ে চারপাশ থেকে ডাকাতদের ঘিরে ফেলে। ডাকাতরা আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় গ্রামবাসী ৩ ডাকাতকে ধরে গণধোলাই দেয়। এতে ঘটনাস্থলেই দু ডাকাত মারা যায়। গুরুত্বর আহত হয় আরও এক ডাকাত। এ সময় উত্তেজিত গ্রামবাসী ডাকাতদের ব্যাবহৃত প্রাইভেটকারে আগুন ধরিয়ে দেয়।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আলমঙ্গীর হোসেন বলেন, ডাকাতির সময় গণধোলাই দু ডাকাত নিহত হয়েছে। প্রচণ্ড বৃষ্টির কারণে কয় ডাকাত আহত হয়েছে তা সঠিক করে বলা যাচ্ছে না। তবে গুরুত্বর আহতবস্থায় এক ডাকাতকে উদ্ধার করা হয়েছে।

গাজীপুর: গাজীপুরে গণপিটুনিতে অজ্ঞাত পরিচয় (৩০) এক যুবকের মৃত্যু হয়েছে। ৱ্যাব-১’র সদস্যরা গতকাল বুধবার সন্ধ্যায় গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে লাশ উদ্ধার করে।

ৱ্যাব-১’র অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, বুধবার সন্ধ্যা ৬টার দিকে চৌরাস্তা এলাকায় এক যুবককে গণপিটুনি দেয় কিছু লোক। এ সময় ৱ্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই যুবক নিহত হন। পরে ৱ্যাব সদস্যরা যুবককে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে চিকিৎসক আব্দুস সালাম সরকার জানান, নিহতের দু পায়ের উরু ও বুকে আঘাতের চিহ্ন, গলার বাম পাশে ফুলা এবং ঘাড়ের বাম পাশে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে।  জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।