গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার ৫ স্কুলকে নোটিশ

বাজার গোপালপুর প্রতিনিধি: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ঝিনাইদহের বাজার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়সহ সদর উপজেলায় ৫টি স্কুলকে নোটিশ দেয়া হয়েছে। অন্য স্কুলগুলো হলো উত্তর নারায়নপুর, মধুহাটি, ফজর আলী এবং বেড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত ৩ই ফেব্রয়ারি যশোর শিক্ষা বোর্ড এই নোটিশ প্রদান করেছে। নোটিশে আগামী ১০ই ফেব্রুয়ারির মধ্যে অতিরিক্ত অর্থ ফেরত দেয়াসহ সন্তোষজনক জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে ঝিনাইদহের শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, যশোর শিক্ষাবোর্ড চলতি বছর বিজ্ঞান বিভাগে ১ হাজার ৪৪৫ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১হাজার ৩৫৫ টাকা নির্ধারণ করা হলেও অধিকাংশ স্কুলগুলো বিভিন্ন অজুহাতে ২ হাজার ৪শ টাকা আদায়, অকৃতকার্য হলে প্রত্যেক বিষয়ের জন্য ৩ থেকে সাড়ে ৩শ টাকা করে আদায়ের অভিযোগ ওঠে।
এ বিষয়ে ঝিনাইদহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ কামরুজ্জামান বলেন, এ বছর সদর উপজেলার কোনো স্কুল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায় করেনি। স্কুলগুলোতে নোটিশ করেছে বোর্ড। স্কুলগুলো জবাব দিয়েছে, আমরা বোর্ডে পাঠিয়ে দিয়েছি।