গাফফার চৌধুরীর বিরুদ্ধে খুলনায় মামলা

স্টাফ রিপোর্টার: ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ এনে বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অ্যাডভোকেট হুমায়ূন কবির উজ্জ্বল বাদি হয়ে গতকাল মঙ্গলবার খুলনা মহানগর হাকিম আদালত ‘গ’ অঞ্চলে মামলাটি দায়ের করেন। বিচারক মো. ফারুক ইকবাল দুপুর ২টার পর এ বিষয়ে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এজাহারে বাদি অভিযোগ করেন, গত ৪ জুলাই নিউইয়র্ক শহরের জাতিসংঘ বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বাংলাদেশের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনাসভায় আব্দুল গাফফার চৌধুরী বিষয় বস্তুর বাইরে গিয়ে আল্লাহ ও রাসুল (সা.)  এবং দাড়ি, টুপি ও বোরকা ও হিজাব পরার পবিত্র বিধান সম্পর্কে অবমাননাকর বক্তব্য প্রদান করেন। যা বাদিসহ বিশ্বের দেড়শ’ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। এ ঘটনার পর থেকে দেশের ধর্মপ্রাণ মুসলমানগণ বিক্ষোভ প্রদর্শন করছেন। এতে দেশব্যাপি অরাজকতা এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। এ অবস্থায় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন করা হয়। মামলায় ৪ জনকে স্বাক্ষী করা হয়েছে।

বাদি পক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার জানান, আদালত মামলাটি আমলে নিয়েছেন। তবে দুপুর ২টার পর এ বিষয়ে আদেশ দেবেন বলে জানিয়েছেন।