গাংনী বাজার কমিটি নির্বাচন : ৩১ ডিসেম্বরের মধ্যে মাসিক চাঁদা পরিশোধের নির্দেশ

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী বাজার কমিটির নির্বাচন নিয়ে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে। গত রোববার সাধারণ সভায় নির্বাচনী কমিটি গঠনের পর থেকেই শুরু হয়েছে ভোট গ্রহণের ডামাডোল। নির্বাচন পরিচালনা কমিটি ওই দিন রাতেই সভা করে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বাজার কমিটির ভোটারদের মাসিক নির্ধারিত চাঁদা (বকেয়াসহ) পরিশোধের নির্দেশনা দেয়া হয়েছে।
এদিকে নির্বাচনে অংশ গ্রহণের বিষয়ে ইতঃমধ্যে বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সভাপতি পদে ৫জন ও সাধারণ সম্পাদক পদে ৪জন প্রার্থী ইতঃমধ্যে ভোটের প্রাথমিক আলোচনা সেরে নিচ্ছেন। শুভাকাঙ্ক্ষিদের সাথে আলাপের পাশাপাশি প্রার্থীতার বিষয়টি ব্যবসায়ীদের মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছেন। এছাড়াও অন্যান্য পদে আরও বেশ কয়েকজন প্রার্থীর নাম আলোচনায় উঠে এসেছে। ব্যবসায়ী, ক্রেতা ও বাজার সংশ্লিষ্টদের মাঝে এখন মূল আলোচনার বিষয় হচ্ছে নির্বাচন। সুষ্ঠু নির্বাচনের মধ্যদিয়ে একটি শক্তিশালী কমিটি গঠনের আশায় বুক বেঁধেছেন সাধারণ ব্যবসায়ীরা।
এদিকে গত রোববার রাতেই নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের এক সভা নির্বাচন কমিশনার হাজি আলফাজ উদ্দীনের ব্যবসা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার রেজাউল হক, সদস্য মজিরুল ইসলাম, নবীর উদ্দীন, জাহিদুল ইসলাম, আসাদুল ইসলাম খোকন, আনারুল ইসলাম বাবু, মাজেদুল হক মানিক, হাফিজুর রহমান, হাফিজুল ইসলাম ও সালা উদ্দীন।
সভায় নির্বাচন পরিচালনার বিষয়ে বিভিন্ন কৌশল ও পরিকল্পনা গ্রহণ করা হয়। তারই আলোকে ৩১ ডিসেম্বরের মধ্যে বাজার কমিটির সকল সদস্যদেরকে মাসিক চাঁদা পরিশোধের নির্দেশনা দিয়ে গতকাল সোমবার মাইকিং করা হয়েছে।
এ প্রসঙ্গে গাংনী বাজার কমিটির নির্বাচন কমিশনার হাজি আলফাজ উদ্দীন বলেন, সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্তই হচ্ছে একটি সুষ্ঠু ভোটার তালিকা। তাই বাজারের ব্যবসায়ীরা যদি চাঁদা পরিশোধ করেন তাহলে ভোটার তালিকা হালনাগাদ দ্রুত সম্পন্ন করা সম্ভব হবে। তাই কমিশন নির্ধারিত ৩১ ডিসেম্বরের মধ্যে সকল ব্যবসায়ীকে চাঁদা পরিশোধের বিষয়ে তাগিদ দেন। এছাড়াও বাজারের ব্যবসায়ীদের সার্বিক তথ্য সংগ্রহের জন্য আজ মঙ্গলবার থেকে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা তথ্য সংগ্রহ করবেন বলেও জানিয়েছেন তিনি। দ্রুততম সময়ের মধ্যে একটি ভালো নির্বাচন উপহার দিতে ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেছে নির্বাচন কমিশন।