গাংনী পাখি ভ্যান-রিকশা অটোরিকশা মালিক-শ্রমিক কল্যাণ সমিতি গঠন

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান মরহুম আমিরুল ইসলামের দেখানো পথেই হাঁটছেন তার একমাত্র ছেলে সালা উদ্দীন শাওন। রিকশা-ভ্যান শ্রমিকসহ খেটে খাওয়া মানুষগুলোর সাথে ছিলো আমিরুল ইসলামের গভীর সখ্যতা। তাদের বিপদে-আপদে বুক আগলে সামাল দিতেন। গাংনীতে তিনিই প্রথম গঠন করেছিলেন এসব দিনমজুর মানুষের ঐক্যবদ্ধ রাখার কমিটি। দীর্ঘদিন তাদের পাশে ছিলেন প্রয়াত আমিরুল। সন্ত্রাসীদের বোমাঘাতে তার মৃত্যুর পর শূন্যতা সৃষ্টি হয় ওই সমাজটাতে। মৃত্যুর ১৩ বছর অতিবাহিত হলেও এসব কর্মজীবী মানুষের ঐক্যবদ্ধ রাখতে এগিয়ে আসেননি কেউ। সেই অভাব দূর করতেই তাদের পাশে দাঁড়িয়েছেন প্রকৌশলী (সিভিল) সালা উদ্দীন শাওন। গতকাল শুক্রবার বিকেলে গাংনী শহরের আমিরুল মার্কেটের সামনে পাখিভ্যান, রিকশা ও অটোরিকশা মালিক-চালকদের সভায় এমনটাই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন শ্রমিকরা।

পেশাগত কাজে রাজধানীতে অবস্থান করলেও মন পড়ে থাকে গাংনীতে। পিতার অসস্পূর্ণ স্বপ্ন পূরণে এসব শ্রমিকদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন শাওন। আলোচনাসভা শেষে গাংনী পৌর সভার অন্তর্গত পাখি ভ্যান-রিকশা-অটোরিকশা মালিক শ্রমিক কল্যাণ সমিতির কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে শাওন ও সাধারণ সম্পাদক হিসেবে তরুণ শ্রমিক নেতা মনিরুল ইসলাম মনিকে দায়িত্ব দেয়া হয়। তারা অস্থায়ী দায়িত্ব পালনের মধ্যদিয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবেন। কমিটিতে গাংনী পৌর সভার ৯ ওয়ার্ড থেকে দুজন করে সদস্য রাখা হয়েছে।

অপরদিকে উপদেষ্টা হিসেবে জেলা পরিষদের নবনির্বাচিত ওয়ার্ড মেম্বার মজিরুল ইসলাম, গাংনী বাজার কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান স্বপন ও গাংনী বস্ত্র সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমানকে মনোনীত করেন উপস্থিত শ্রমিক-মালিকরা। আলোচনাসভায় উপস্থিত ছিলেন আ.লীগ নেতা রেজাউল ইসলাম, ব্যবসায়ী মিনারুল ইসলাম প্রমুখ।