গাংনী উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা

 

অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা এলাকাসহ এ উপজেলার বিভিন্ন সড়কে চলাচলকারী অবৈধ যানবাহন ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল চলাচল ঠেকাতে অভিযান শরু হয়েছে। গতকাল বুধবার সকালে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গাংনী পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ সংশ্লিষ্ট সব দফতর ও ব্যক্তির সমন্বয়ে পরিচালিত অভিযানে অবৈধ যানবাহনের বিরুদ্ধে কঠোর অবস্থানের সিদ্ধান্ত হয়।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা আরজুমান বানু, মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্তাজ আলী, আ.লীগ নেতা আহসান উল্লাহ মোহন, সাংবাদিক মাজেদুল হক মানিক, ফারুক আহম্মেদসহ ইউপি চেয়ারম্যান ও কমিটির সদস্যবৃন্দ।

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিষয়ে ওসি বলেন, নির্বাচনের পর কোনো সহিংশতার ঘটনা ঘটেনি। নির্বাচন কমিশনের নির্দেশনা মতো দায়িত্ব পালন করেছে প্রশাসন। একারণে দেশের মধ্যে একটি মডেল নির্বাচন উপহার দেয়া সম্ভব হয়েছে। পুলিশ কারো নীল নকশা বাস্তবায়ন করবে না এবং কারো টাকায় চলে না জানিয়ে তিনি বিভিন্ন এলাকার কয়েকজন সন্ত্রাসীর নাম উল্লেখ করে তাদেরকে দ্রুত গ্রেফতারের প্রয়োজনীয় ব্যবস্থার কথা সভাকে অবহিত করেন।

তেঁতুলবাড়ীয়া হাটে জোরপূর্বক খাজনা আদায়কারী ও তাদের গডফাদারকেও গ্রেফতারে হুঁশিয়ারি দেন ওসি। গতকাল থেকে অনিবন্ধিত (রেজিস্ট্রেশন বিহীন) ও অবৈধ মোটরসাইকেল আটকে আইজিপির নির্দেশনা অনুযায়ী অভিযান শুরু হয়েছে। তাই বৈধ কাগজপত্র তৈরি কিংবা অনিবন্ধিত মোটরসাইকেল না চালানোর নির্দেশনা দেন ওসি আকরাম হোসেন।

এদিকে গাংনী পৌরসভা এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে পৌরবাসীকে সহযোগিতার আহ্বান জানিয়ে পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, স্বল্প দূরত্বের মধ্যে শতাধিক ডাস্টবিন স্থাপন করা হলেও তেমন ব্যবহার হচ্ছে না। ডাস্টবিনে না ফেলে যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেললে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও পৌর এলাকায় অবৈধ যানবাহন চলাচল বন্ধের বিষয়ে পৌরসভার গৃহীত কার্যক্রমের বর্ণনা দিয়ে মেয়র বলেন, শহরের ভেতরে যাতে কোনো প্রকার অবৈধ যানবাহন (শ্যালো ইঞ্জিন চালিত অবৈধ নছিমন, করিমন, আলগামন, পাখি ভ্যান, ট্রলি, পাউয়ার টিলার ইত্যাদি) চলাচল করতে না পারে সে লক্ষ্যে বৃহস্পতিবার থেকে কার্যক্রম শুরু হচ্ছে। এদিকে গাংনী উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন কমিটির সদস্যবৃন্দ।