গাংনীর সেই শুকুর মেম্বারের মামলা দায়ের

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার কষবার গ্রামের ইউপি সদস্য শুকুর মীরের ওপর বোমা হামলা হয়েছে দাবি করে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার শুকুর মীর বাদি হয়ে কয়েকজনকে আসামি করে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।
গত মঙ্গলবার রাতে নিজ বাড়ির প্রধান ফটকের সামনে বোমার বিস্ফোরণে শুকুর মীরের সহযোগী লিখন মিয়া আহত হন।
গাংনী থানার ইন্সপেক্টর (ওসি-তদন্ত) মোক্তার হোসেন জানান, শুকুর মীর পুলিশের কাছে দাবি করেছে তাকে হত্যার উদ্দেশ্যে বোমা হামলা চালিয়েছে দুর্বত্তরা। এর আগেও তার ওপরে কয়েক দফা বোমা হামলা হয়েছিলো। আহত লিখন তার ঘনিষ্টজন। সে মূলত মীরকে বাড়িতে রাখার জন্য এসেছিলো।
মামলায় তিনজনের নামসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি হিসেবে উল্লেখ করা হয়। তবে ঘটনার বিষয়টি গভীরভাবে তদন্তশেষে মামলা রেকর্ড করা হবে বলে জানান ওসি-তদন্ত। এছাড়াও ঘটনার সুষ্ট তদন্তের স্বার্থে আহত লিখনকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি। শুকুর মীরের দায়ের করা মামলার নাম উল্লেখ করা তিন জন সম্পর্কে কিছুই জানাইনি পুলিশ। মামলা তদন্ত ও আসামি গ্রেফতারের স্বার্থে ওই তিনজনের নাম গোপন রাখা হয়েছে বলে জানান ওসি-তদন্ত মোক্তার হোসেন। এদিকে আহত লিখনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। ক্ষতস্থানে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে সে আশঙ্কামুক্ত বলে চিকিৎসকরা তার পরিবারকে জানিয়েছেন।
ধানখোলা ইউপির ৬নং ওয়ার্ড সদস্য শুকুর মীরের বাড়ির সামনে মঙ্গলবার রাতে বিকট শব্দে একটি বোমার বিষ্ফোরণ ঘটে। পরে সেখান থেকে আহত অবস্থায় শুকুর মীরের সহযোগী একই গ্রামের লিখন মিয়াকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন স্থানীয়রা। তবে লিখনের শরীরে বিভিন্ন স্থানে বোমাঘাতের ক্ষতসহ ঘটনার বিভিন্ন দিক বিবেচনায় বোমা হামলা নাকি বিস্ফোরণ তা খুঁজে বের করতে কাজ শুরু করে পুলিশ।