গাংনীর সাহারবাটি ইউপি উপনির্বাচন স্থগিত

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। স্থানীয় সরকার (উপজেলা পরিষদ) সংশোধিত আইনে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠানের গেজেট গত শুক্রবার প্রকাশ হলে সাহারবাটি ইউপিসহ দেশের ৯টি ইউপিতে নির্বাচন স্থগিত করে ইসি।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর সাহারবাটি ইউপিতে চেয়ারম্যান পদে ভোট গ্রহণের নির্ধারণ করেছিলেন সহকারী রিটার্নিং অফিসার। গাংনী উপজেলা নির্বাচন অফিসার সরওয়ার হোসেন জানান, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) সংশোধিত আইনে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদ্যমান আইন বলবৎ রাখার বাধ্যবাধকতার কারণে নির্বাচন স্থগিত করেছে ইসি। তবে দলীয় প্রতীকে উপনির্বাচন অনুষ্ঠিত হবে নাকি আগামীতে সারাদেশের ইউপি নির্বাচনের সাথে সাহারবাটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কোনো নির্দেশনা দেয়নি ইসি।
উল্লেখ্য, সাহারবাটি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু গত ৩ নভেম্বর পদত্যাগ করলে পদটি শূণ্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনে আওয়ামী লীগের গোলাম ফারুক ও বিএনপি সমর্থীত প্রার্থী বাসিরুল আজিজ হাসান লড়ছিলেন। তফসিল ঘোষণা থেকে শুরু করে শুক্রবার পর্যন্ত তারা নির্বাচনের মাঠে ছিলেন বেশ জোরেশোরে। আকস্মিক নির্বাচন স্থগিতের ঘোষণায় হতাশ হয়ে পড়েছেন ওই দুই প্রার্থী ও তাদের সমর্থকরা।