গাংনীর বাঁশবাড়ীয়ার সেই ডিজে সালাম গ্রেফতার

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর বাঁশবাড়িয়া গ্রামে সালাম ওরফে ডিজে সালামকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। গতরাত সাড়ে ১১টার দিকে বাঁশবাড়িয়া বাজারে সালামের মোবাইল মেরামতের দোকান থেকে গাংনী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে নেশা জাতীয় দ্রব্য উদ্ধার করেছে পুলিশ।
সালাম ওরফে ডিজে সালাম বাঁশবাড়িয়া গ্রামের নিহাজ উদ্দীনের ছেলে। মাদকদ্রব্য বিক্রি, নীল ছবির ভিডিও মোবাইলে লোডসহ বিভিন্ন অভিযোগে এলাকার আলোচিত একটি নাম ডিজে সালাম।
গাংনী থানাসূত্রে জানা গেছে, বাঁশবাড়িয়া বাজারে মোবাইল মেকানিক্সের দোকান রয়েছে ডিজে সালামের। সেখানে উঠতি বয়সী ছেলেদের নিয়ে প্রায়ই আড্ডা চলে। সেখানে ফেনিসিডিলসহ অন্যান্য নেশা জাতীয় দ্রব্য বিক্রির অভিযোগ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গাংনী থানার সেকেন্ড অফিসার এসআই মনিরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালায়। এ সময় সালামকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় ব্যাগের ভেতর থেকে নেশাজাতীয় দ্রব্য উদ্ধার করা হয়।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, উদ্ধার হওয়া নেশা জাতীয় দ্রব্যের কী কী রয়েছে তা পরীক্ষা করা হচ্ছে। সালামের নামে মামলার প্রক্রিয়া চলছে। এছাড়াও তার বিরুদ্ধে অন্য যেসব অভিযোগ রয়েছে তা খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।
স্থানীয়সূত্রে জানা গেছে, সালাম ওরফে ডিজে সালাম মোবাইলফোন মেরামতের আড়ালে অন্য কিছু বিক্রি করে। ফেনসিডিল ও কাশির সিরাপ বিক্রি করে বলেই গ্রামবাসীর সন্দেহ রয়েছে। এতে উঠতি বয়সী ছেলেরা বিপথে যাচ্ছে। এছাড়াও অশ্লীল ও নীল ছবির ভিডিও মোবাইলে লোড করার অভিযোগ রয়েছে। একদিকে নেশার বস্তু অন্যদিকে নীল ছবির সহজ প্রাপ্তিতে ডিজে সালাম একশ্রেণীর তরুণদের কাছে বেশ প্রিয় হয়ে ওঠে। তারা প্রতিনিয়তই ভিড় করে সালামের দোকানে। এতে গ্রামের উঠতি বয়সী ছেলেদের নিয়ে বিপাকে পড়েছেন অভিভাবকরা।
উল্লেখ্য, সালাম ওরফে ডিজে সালাম বিভিন্ন কাজেই বিতর্কিত ও গ্রামের বহুল সমালোচিত ব্যক্তি। সম্প্রতি তার দোকানে মোবাইল মেরামত করতে দিয়ে বিপাকে পড়েন বাঁশবাড়িয়া গ্রামের বাবুল হোসেন। বিকাশের গোপন পিন হ্যাক করে তিন হাজার টাকা হাতিয়ে নেয় সালাম। পরে গ্রাম্য সালিসে ভুল স্বীকার করে।
এদিকে সালাম ওরফে ডিজে সালাম মাদকসেবী বলে এলাকায় গুঞ্জন রয়েছে। তার ফেসবুক টাইম লাইনে পাওয়া গেছে মদের গ্লাস ধরে পান করা ভঙ্গিমার ছবি। পোস্ট করা রয়েছে বিদেশি মদের বোতলের কয়েকটি ছবি। এছাড়াও কয়েক বছর আগে এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকিয়া প্রেমের সম্পর্কে তাকে ব্লাকমেইল করার অভিযোগ রয়েছে। অপরদিকে কয়েক বছর আগে নিজের তৈরি বোমা পরীক্ষা করেছিলো সালাম। এ সময় বিস্ফোরণে একই গ্রামের মোজাম হোসেনের শিশুপুত্রের চোখ গুরুতর জখম হয়। চিকিৎসার পরেও অবুঝ শিশুর চোখ অন্ধ হয়ে গেছে। অন্ধত্বের অভিশাপ নিয়েই শিশুটি বেড়ে উঠছে। অবশ্য অর্থ জরিমানা দিয়ে ওইযাত্রা রক্ষা পেয়েছিলো সালাম।