গাংনীতে শিশু ধর্ষণের অপচেষ্টায় অভিযুক্ত জিয়াউর রহমান গ্রেফতার

 

 

স্টাফ রিপোর্টার: মেহেরপুর গাংনী উপজেলার কোদাইলকাটি গ্রামে দশ বছর বয়সী এক শিশু ধর্ষণের অপচেষ্টায় অভিযুক্ত জিয়াউর রহমানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেলে নিজ গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সকালে ভুট্টাক্ষেত্রে ধর্ষণের অপচেষ্টা করে জিয়া। সে কোদাইলকাটি গ্রামের আব্দুর রহিমের ছেলে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে ওই শিশু গ্রামের মাঠে পিতার কাছে যায়। সুযোগ বুঝে প্রতিবেশী জিয়াউর রহমান শিশুকে ভুট্টাক্ষেতে জোরপূর্বক ধর্ষণের অপচেষ্টা চালায়। শিশুর চিৎকারে জিয়াউর রহমান পালিয়ে যায়। ওই দিনই শিশুটির পিতা বাদী হয়ে গাংনী থানায় মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪) (খ) ধারায় মামলা নথিভূক্ত (রেকর্ড) করে জিয়াকে গ্রেফতারের অভিযান শুরু করে পুলিশ। গতকাল বিকেলে কোদাইলকাটি গ্রামের একটি দোকান থেকে জিয়াকে গ্রেফতার করে পুলিশ। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাছুদুল আলম জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জিয়ার বিরুদ্ধে তথ্য প্রমাণ মিলেছে।

স্থানীয়সূত্রে জানা গেছে, জিয়াউর রহমানের প্রথম স্ত্রী তালাকের পর দ্বিতীয় বিয়ে করে। তার দুটি সন্তান রয়েছে। এমন অবস্থায় শিশু ধর্ষণের অপচেষ্টার ঘটনায় গোটা এলাকায় নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে।