গাংনীতে ভ্রাম্যমাণ আদালতে দু মাদকসেবীর কারাদণ্ড

গাংনী প্রতিনিধি: গাঁজা সেবন ও গাঁজা রাখার দায়ে দু মাদকসেবীর প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন এ দণ্ডাদেশ প্রদান করেন। সোমবারই দণ্ডিতদেরকে মেহেরপুর কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডিতরা হচ্ছেন- কুষ্টিয়া শহরের মজমপুর এলাকার শহিদুল ইসলামের ছেলে ও জাগরণী চক্র ফাউন্ডেশন (এনজিও) গাংনীর বামন্দী শাখার সহকারী হিসাবরক্ষক শারজেল ইসলাম (৩০) এবং গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের নজরুল ইসলামের ছেলে রিপন (২০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বামন্দী ক্যাম্প পুলিশের এসআই তৌহিদুল দণ্ডিত শারজেলকে গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বামন্দী সবজি বাজার থেকে ৫ পুরিয়া গাঁজা ও সকাল সাড়ে ৭টার দিকে রিপনকে পশুহাট এলাকা থেকে ৩ পুরিয়া গাঁজাসহ আটক করেন। পরে দুপুরে বামন্দী পুলিশ ক্যাম্পের সামনে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। আটক দুজনই নিজেদেরকে গাঁজাসেবী বলে দোষ স্বীকার করলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০’র ১৯(১) এ টেবিলের ৭(ক) মোতাবেক প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। গাংনী থানার ওসি (তদন্ত) মোকতার হোসেন জানান, দণ্ডিতদেরকে সোমবারই মেহেরপুর কারাগারে পাঠানো হয়েছে।