গাংনীতে ফেনসিডিলসহ বহনকারী গ্রেফতার : নেপথ্যের নায়ক কল্যাণপুরের জোহা

 

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের প্রধান সড়ক থেকে ১শ বোতল ফেনসিডিলসহ সুজন হোসেন (২৫) নামের এক যুবককের গ্রেফতার করেছে পুলিশ। অভিনব কায়দায় ফেনসিডিল বহনকালে গতকাল শুক্রবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়। সুজন হোসেন হাড়াভাঙ্গা গ্রামের গোলাম মিয়ার ছেলে এবং মাদকব্যবসায়ীর সহযোগী বলে জানায় পুলিশ। তবে মাদকের মূল মালিক কল্যাণপুর গ্রামের সেই সাবেক সেনা সদস্য সামসুজ্জোহা ওরফে জোহা মেলেটারী বলে এলাকায় গুঞ্জন চলছে। জোহার সম্পৃক্ততা ও তার মাদক ব্যবসার খোঁজ নিতে শুরু করেছে পুলিশ।

গাংনী থানা সূত্রে জানা গেছে, ফেনসিডিল পাচারের গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) শেখ মোস্তাফিজুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ছদ্মবেশে হাড়াভাঙ্গা এলাকায় অবস্থান নেন। সকাল থেকে বিকেল পর্যন্ত অপেক্ষা করার পর একটি পাখিভ্যান চালিয়ে হাড়াভাঙ্গা গ্রামের প্রধান সড়ক দিয়ে বামন্দীর দিকে যাচ্ছিলো সুজন। পুলিশ তার ভ্যান তল্লাশি করে ফেনসিডিল পাচ্ছিলো না। শেষ পর্যন্ত ভ্যানের বডির নীচে আরেকটি বডির মধ্যে অভিনব কায়দায় রাখা ১শ বোতল ফেনসিডিলের সন্ধান মেলে। ফেনসিডিল বহনের অপরাধে সুজনকে গ্রেফতার করে পুলিশ। তবে পুলিশের কাছে সুমন ফেনসিডিলের মালিক ও বহনের বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে। অন্যান্য আসামি গ্রেফতারের স্বার্থে তাদের নাম পরিচয় গোপন করছে পুলিশ। অভিযানের বর্ণনা দিয়ে এএসপি (সার্কেল) শেখ মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, এই মাদকব্যবসায়ী চক্র বেশ চতুরতা ও সকর্ততার সঙ্গে ফেনসিডিল বহন করে থাকে। বামন্দী থেকে শুরু করে ওই এলাকার গুরুত্বপূর্ণ স্থানে তাদের সোর্স রয়েছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ এলাকায় গেলেও তারা খবর পেয়ে যায়। তাই পুলিশের গাড়ি বামন্দী থেকে দুরে রেখে ছদ্মবেশে অভিযান চালানো হয়।

হাড়াভাঙ্গা, সহড়াতলা, কাজিপুরসহ ওই সীমান্তের শীর্ষ মাদকব্যবসায়ী হিসেবে জোহার নাম উঠে আসছে। জোহার ফেনসিডিল বহনকাজে নিয়োজিত ছিলেন কল্যাণপুর গ্রামের শরিফুল ইসলাম। কিন্তু কাজ ছেড়ে দেয়ায় তাকে জোহা গুম করে দেয় বলে পরিবার থেকে অভিযোগ করে বিভিন্ন দফতরে। তবে শেষ পর্যন্ত জোহার হুমকি-ধামকিতে প্রাণনাশের আশংকায় আপোষ করতে বাধ্য হয় শরিফুলের পরিবার। তবে প্রায় বছর পেরিয়ে গেলেও এখনো শরিফুলের সন্ধান মেলেনি। এদিকে গ্রেফতার সুজনের নামে গাংনী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে পুলিশ। ওই মামলার আসামি হিসেবে আজ তাকে আদালতে সোদর্প করা হবে বলে থানা সূত্রে জানা গেছে।