গাংনীতে ছাত্রলীগের দু গ্রুপের সংঘর্ষে দুজন আহত

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীতে গতকাল সোমবার দুপুরে ছাত্রলীগের দু গ্রুপের মধ্যে সৃষ্ট সংঘর্ষে অন্তত দুজন আহত হয়েছেন। আহতরা হচ্ছেন- গাংনী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সবুজ আহমেদ ও ছাত্রলীগকর্মী নাজমুল। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলহত্যা দিবস পালনে উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রেজা সেন্টুর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাথুলি মোড়ে দিয়ে শেষ হয়। পরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের নেতৃত্বে হরতাল বিরোধী আরেকটি মিছিল শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কাথুলি মোড়ে পৌঁছুলে সেখানে অবস্থানরত হাসান রেজা সেন্টু পক্ষের নেতাকর্মীদের সাথে বিপ্লব হোসেনের লোকজনের সংঘর্ষ শুরু হয়। লাঠিসোঁটা নিয়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়। এতে আহত হন দুজন। এ নিয়ে ছাত্রলীগের দু গ্রপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

গাংনী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান রেজা সেন্টুর মিছিলে ছাত্রদলের কয়েকজন নেতা অংশগ্রহণ করেন। প্রতিবাদ করলে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান রেজা সেন্টু জানান, বিএনপি কিংবা জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মী তার বিক্ষোভে অংশগ্রহণ করেনি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার লোকজনের ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেন তিনি। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। বর্তমানে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।