গাংনীতে গাঁজাখোরের অত্যাচারে পরিবার অতিষ্ঠ : ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

 

গাংনী প্রতিনিধি: গাঁজাখোর ছেলের অত্যাচারে অতিষ্ঠ মেহেরপুর গাংনী উপজেলার বাঁশবাড়ীয়া গ্রামের একটি পরিবার। স্ত্রী ও পিতা-মাতাসহ পরিবারের সবাইকে মারধর যেন প্রতিদিনের একটি কাজ হয়ে দাঁড়ায়। কখনো ধারালো হেঁসো হাতে নিয়ে তেড়ে যায়। এমন পরিস্থিতিতে গাঁজাখোর ছেলে রাশেদুল ইসলামকে (২৫) মেয়রের সহায়তায় গতকাল বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতে দিলো তার পরিবার। গাঁজা সেবন ও রাখার অপরাধে রাশিদুলকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহম্মেদ। দণ্ডিত রাশিদুল ইসলাম বাঁশবাড়িয়া গোরস্তানপাড়ার জেল হকের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, আটকের সময় তার কাছ থেকে ১০ পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুরে পুলিশ তাকে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করে।

রাশিদুলের পারিবারিকসূত্রে জানা গেছে, গাঁজাখোর রাশিদুলের বিভিন্ন প্রকার অত্যাচারে গোটা পরিবার অসহায় হয়ে পড়ে। কিন্তু নেশার পথ থেকে ছেলেকে ফেরানোর পথ পাচ্ছিলেন না পিতা-মাতা। অবশেষে ছেলেকে ভালো পথে ফেরাতে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের হাতে ছেলেকে তুলে দেন। পরে মেয়র বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়ে সহযোগিতা কামনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মেয়র আশরাফুল ইসলাম ও কাউন্সিলর মিজানুর রহমান উপস্থিত ছিলেন। এদিকে ছয় মাসের কারাদণ্ড ভোগ করে গাঁজাখোর ছেলে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে আশা করছেন তার পিতা-মাতা।