গাংনীতে একাত্তর সম্মিলন পরিষদের ঈদ পুনর্মিলনী : মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয়

গাংনীতে একাত্তর সম্মিলন পরিষদের ঈদ পুনর্মিলনী : মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয় 

গাংনী প্রতিনিধি: মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে যার যার অবস্থান থেকে কাজ করার দৃঢ় প্রত্যয়ের মধ্যদিয়ে মেহেরপুর গাংনীতে একাত্তর সম্মিলন পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে ইউএনও সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন প্রান্তের সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাত্তর সম্মিলন পরিষদের আহ্বায়ক ও বিশিষ্ট লোক গবেষক অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু। অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। তিনি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। একাত্তরের ৭ মার্চের ভাষণে উঠে এসেছিলো মুক্তিকামী মানুষের করণীয় ও স্বপ্নের কথা। মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত থাকলেই বঙ্গবন্ধুর সব স্বপ্নই বাস্তবায়ন করা সম্ভব।

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বির্নিমানে দরিদ্র মানুষকে সহযোগিত করার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষগুলোকে এর সাথে যুক্ত করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে অনেকাংশে সফল হয়েছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতা যদি ভালবাসতে হয় তাহলে শেখ হাসিনার নেতৃত্ব ও ভিশন ২০২১   বাস্তবায়নে কাজ করতে হবে। সেইসাথে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সচেতনতা সৃষ্টি ও অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ বাংলাদেশ গঠনে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে প্রভাষক মহিবুর রহমান মিন্টু ও জাকিয়া আক্তার আল্পনার সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম, অধ্যাপক রফিকুর রশিদ রিজভী, অধ্যাপক মুরাদ হোসেন, বিটিভি নাট্য ব্যক্তিত্ব আসলাম শিহির, অ্যাড, আব্দুস সালাম, আব্দুর রশিদ ও গাংনী থানার সেকেন্ড অফিসার মনিরুজ্জামান। আরও বক্তব্য রাখেন একাত্তর সম্মিলন পরিষদের  যুগ্মআহ্বায়ক নকিম উদ্দীন, সবুক্তগীন মাহমুদ পলাশ, প্রভাষক রিয়াজ আহম্মেদ, কাউন্সিলর নবীর উদ্দীন, রবিউল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আব্দুস সামাদ সোহাগ, প্রভাষক সাইফুর রহমান টোকন, মনোয়ার হোসেন, সাইদুর রহমান ও মোকলেছুর রহমান স্বপন প্রমুখ।